ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

খেলা

দলবদলে অংশ নিবে না শীর্ষস্থানীয় ৫টি ক্লাব

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
দলবদলে অংশ নিবে না শীর্ষস্থানীয় ৫টি ক্লাব ছবি : সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ফুটবল অঙ্গনে আবার সংকট। গেল মাসে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের আগের দিন ক্যাম্প থেকে জাতীয় দলের ১০ ফুটবলারকে নিজ ক্লাবে ডেকে নিয়ে যাওয়ায় তার উপর ক্ষুদ্ধ হয়ে কারণ দর্শাও নোটিশ দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডরেশন।

কারণ দর্শানোর এই নোটিশ থেকে বাদ পড়েননি মোহামেডানের ডিরেক্টর ইন চার্জ লোকমান হোসেন ভূঁইয়াও।

এবার নতুন করে সংকট দেখা দিয়েছে বর্তমান পেশাদার লিগ কমিটির সঙ্গে দেশের শীর্ষস্থনীয় ৫টি ক্লাবের। তারা এই কমিটির অধীনে দল বদল করতে চাইছেন না। লিগ কমিটির পুনর্গঠন হলেই শুধু মাত্র তারা দলবদলে অংশ নিবে। এদিকে আসছে ২৬ ডিসেম্বর জাতীয় ফুটবলের দল বদলের কথা থাকেলেও তারা সেখানে অংশ নিতে পারবেন না বলে জানালেন ক্লাব গুলোর প্রতিনিধিরা।

বিদ্রোহী ক্লাবগুলো হল, শেখ জামাল, শেখ রাসেল, মোহামডান, ব্রাদার্স ইউনিয়ন, টিম বিজেএমসি ও ভিক্টোরিয়া ক্লাব।

দলবদল প্রসঙ্গে ক্লাবগুলোর প্রতিনিধিরা জানান, ২৬ ডিসেম্বরের বদলে আগামী বছরের আগস্টেই তারা দল বদলে আগ্রহী।
শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর স্থানীয় একটি হোটেলে ক্লাব সমিতি ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মঞ্জুর কাদের চৌধুরীর সভাপতিত্বে একটি সভায় প্রতিনিধিরা এ কথা বলেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মোহামেডানের ডিরেক্টর ইন চার্জ লোকমান হোসেন ভুঁইয়া, শেখ রাসেল ক্রীড়া চক্রের ভাইস চেয়ারম্যান গোলাম রব্বানি হেলাল, ব্রাদার্সের আমের খান ও বিজেএমসির মজিবর রহমান মল্লিক।  

সভায় লোকমান হোসেন ভুঁইয়া বলেন, আমারা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে কলঙ্কমুক্ত করত চাই। বাফুফে যেসব কারণে আমাদের নামে কারণ দর্শাও নোটিশ দিয়েছে তা নজিরবিহীন।   

শেখ রাসেলের ভাইস চেয়ারম্যান গোলাম রব্বানি হেলাল বলেন, মঞ্জুর কাদের ও লোকমান হোসেন ভুঁইয়ার বিপক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ইঙ্গিতে বাফুফে ভবনের নিচে উশৃঙ্খল জনতাদের দিয়ে যেভাবে শ্লোগান দেয়ানো হয়েছে এবং তাদের বিপক্ষে অহেতুক যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়ছে আমরা তার নিন্দা জানাই। ফুটবলের উন্নতি চাইলে এই ধরণের কর্মকান্ড থেকে বাফুফেকে সরে আসতে হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন মঞ্জুর কাদের চৌধুরি। ‘ফিফা ও এএফসি থেকে বাংলাদেশ ফুটবল বছরে প্রায় ১৫ লাখ ডলার অনুদান পায়। সেই টাকা কোথায় কীভাব খরচ হয়?’ লিগ কমিটির পুনর্গঠনের আহবান জানিয়ে তিনি বলেন, অনতি বিলম্বে লিগ কমিটির পুনর্গঠন করতে হবে। বিগত দিন গুলোর পাওনা টাকা না দিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন আমাদের সাথে চিটিং করছে। এই টাকা ফেরত না পাওয়া পর্যন্ত আমরা প্রিমিয়ার ফুটবল লিগের দলবদলে অংশ নিব না।         

মঞ্জুর কাদের ও লোকমান হোসেন ভুঁইয়ার শোকজ নোটিশ দেয়াকে কেন্দ্র করে ক্লাব গুলোর সঙ্গে যে সমস্যগুলোর সৃষ্টি হয়ছে তা অনতি বিলম্বে সমাধানের জন্য সভায় বাফুফে প্রেসিডেন্টের প্রতি আহবান জানানা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৫
এইচএল/এমএমএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।