ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

খেলা

মেসিদের রুখে দিল ভ্যালেন্সিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
মেসিদের রুখে দিল ভ্যালেন্সিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: শীর্ষে থাকা বার্সেলোনাকে ১-১ গোলে রুখে দিল ভ্যালেন্সিয়া। লা লিগায় উড়তে থাকা বার্সাকে এদিন মাটিতে নামালো অন্তবর্তীকালীন কোচ ভোরোর শিষ্যরা।

লুইস সুয়ারেজের গোলে কাতালানরা এগিয়ে গেলেও শেষ দিকে সান্তি মিনার গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে ভ্যালেন্সিয়া।

ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ স্তেদিও দি মাসেইয়ায় শনিবার রাতে আতিথিয়েতা নিতে যায় বার্সা। দলের শুরুর একাদশ লিওনেল মেসি, নেইমার, সুয়ারেজ, ইনিয়েস্তা, পিকে ও মাশ্চেরানোদের মতো তারকাদের নিয়ে সাজানো হয়।

লুইস এনরিক তার দলকে আক্রমণাত্মক কৌশলে নামালেও এদিন গোল খরায় ভুগতে হয়েছে বার্সাকে। বেশ কয়েকবার চেষ্টা করেও ভ্যালেন্সিয়ার রক্ষণকে ভাঙতে পারেননি এই মুহূর্তে বিশ্বের সেরা আক্রমণভাগ ‘এমএসএন’ ত্রয়ী। পরে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ হয়।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় বর্তমান চ্যাম্পিয়নরা। এরই সুবাদে ম্যাচে লিডও পায় বার্সা। খেলার ৫৯ মিনিটে মেসির সহায়তায় দলকে ১-০ গোলে এগিয়ে দেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।

বার্সা গোল খরায় ভুগলেও সুয়ারেজের গোলটিই কাতালানদের জয়ের উৎস হতে পারতো। কিন্তু ম্যাচের নির্ধারিত সময়ের মাত্র চার মিনিট আগে বার্সা শিবিরকে রুখে দেন ভ্যালেন্সিয়া স্ট্রাইকার মিনা। আলকাসের গার্সিয়ার পাস থেকে দুর্দান্ত গোলটি করেন স্পেন অনুর্ধ্ব-২১ দলের এ তরুণ।

ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে বার্সা। লিগে টানা ছয় ম্যাচ জয়ের পর থামলো মেসিরা। তবে ১৪ খেলায় ৩৪ পয়েন্ট নিয়ে এখনও লিগ টেবিলে শীর্ষে রয়েছে দলটি।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ০৬ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।