ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

খেলা

শুরু হলো প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
শুরু হলো প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ এর পৃষ্ঠপোষকতায় রোববার (০৬ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৫’। ৯দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত।



রোববার জাতীয় ক্রীড়া পরিষদের দাবা কক্ষে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের হাইটেক ইন্ডাস্ট্রিস লিমিটেডের (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) অপারেটিভ ডিরেক্টর এম. মাহ্মুদুল হক। টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে. এম শহিদউল্যা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে এক বক্তব্যে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজিত প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ একটি ৠাংকিং প্রতিযোগিতা। বাংলাদেশের দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে যারা ভালো করবে তাদের রেটিং বাড়বে। আর রেটিং বাড়লে আমাদের দেশে গ্র্যান্ড মাস্টারের সংখ্যাও বাড়বে। দাবায় বাংলাদেশ উত্তোরোত্তর উন্নতি করুক সেই কামনা করি। পাশাপাশি আমি এই টুর্নামেন্টের উন্নতি কামনা করি। ’

এবারের ‘ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে’ ১০টি দল অংশ নিচ্ছে।

দলগুলো হল- বাংলাদেশ নৌবাহিনী (বর্তমান চ্যাম্পিয়ন), ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, তিতাস ক্লাব, বাংলাদেশ নৌবাহিনী জুনিয়র দাবা দল, প্রিতম প্রিজম চেস ক্লাব, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব, লিওনাইন চেস ক্লাব, সুলতানা কামাল স্মৃতি পাঠাগার, সোনালী ব্যাংক ক্রীড় ও বিনোদন ক্লাব এবং গোল্ডেন স্পোর্টিং ক্লাব।

প্রতিটি দলের সর্বোচ্চ ৪ জন নিয়মিত খেলোয়াড় ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় থাকবে। খেলা রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ০৬ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।