ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

খেলা

জাতীয় বক্সিংয়ে সেনাবাহিনী-আনসার চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
জাতীয় বক্সিংয়ে সেনাবাহিনী-আনসার চ্যাম্পিয়ন ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় গত শনিবার থেকে শুরু হয় ‘মার্সেল জাতীয় ২৮তম পুরুষ ও তৃতীয় মহিলা বক্সিং প্রতিযোগিতা-২০১৫’। বাংলাদেশ বক্সিং ফেডারেশনের ব্যবস্থাপনায় তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা সোমবার (০৭ ডিসেম্বর) পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।



এবারের প্রতিযোগিতায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী এবং মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার।

পুরুষ বিভাগে সেনাবাহিনী ৬টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৪টি তাম্রসহ মোট ১২টি পদক জিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বাংলাদেশ আনসার ১টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ৪টি তাম্রসহ মোট ৬টি পদক জিতে রানার্স আপ হয়। আর ২টি রৌপ্য ও ১টি তাম্র পদক নিয়ে তৃতীয় হয় বাংলাদেশ পুলিশ।

এদিকে মহিলা বিভাগে ৩টি স্বর্ণ পদক জিতে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ আনসার। আর ১টি স্বর্ণ ও ২টি রৌপ্য পদক জিতে রানার্স আপ হয় বাংলাদেশ পুলিশ। আর ১টি রৌপ্য ও ২টি তাম্র পদক জিতে তৃতীয় হয় মর্ডান বক্সিং ক্লাব, রাজশাহী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবিএম ফজলে করিম চৌধুরী, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের সভাপতি ড: খোন্দকার শওকত হোসেন।

সমাপণী অনুষ্ঠানে এক বক্তব্যে এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এসএ গেমস সামনে রেখে এই ধরনের টুর্নামেন্টের মাধ্যমে বক্সাররা নিজেদের আরো একবার ঝালিয়ে নেওয়ার সুযোগ পেয়েছে। এই টুর্নামেন্ট পরিসমাপ্তির মাধ্যমে আমাদের বক্সাররা আরো বেশি কিছু শিখেছে। আমি মনে করি এই টুর্নামন্টের মাধ্যমে তাদের প্রশিক্ষণ আরো একধাপ এগিয়েছে। ’

জুরি বোর্ড কর্তৃক নির্বাচিত প্রতিযোগিতার সেরা দুজন খেলোয়াড়কে (নারী ও পুরুষ) মার্সেল হোম অ্যাপ্লায়েন্স পুরস্কার দিয়ে উৎসাহিত করা হয়।

এবারের ‘মার্সেল জাতীয় ২৮তম পুরুষ ও তৃতীয় মহিলা বক্সিং প্রতিযোগিতার’ পুরুষ বিভাগে ৪৯, ৫২, ৫৬, ৬০, ৬৪, ৬৯ ও ৭৫ কেজি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আর মহিলা গ্রুপে ৫১, ৬০ ও ৭৫ কেজি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মার্সেল জাতীয় ২৮তম পুরুষ ও ৩য় নারী বক্সিং প্রতিযোগিতায় সকল সার্ভিসেস দল, বিকেএসপি, করপোরেশন, বাংলাদেশ রেলওয়ে, জেলা ক্রীড়া সংস্থা এবং স্বীকৃত বক্সিং ক্লাবসমূহের ২৫টি দল অংশ নেয়। এতে অংশগ্রহণকারী বক্সারের সংখ্যা ছিল ৮০ জন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ০৭ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।