ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

খেলা

রাকিব-মিনহাজ-জিয়ার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
রাকিব-মিনহাজ-জিয়ার জয় ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৫ এর দ্বিতীয় রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার ও ফিদে মাস্টার এবং দুই ভারতীয় খেলোয়াড়ের সমন্বয়ে গঠিত গোল্ডেন স্পোর্টিং ক্লাব ১.৫-২.৫ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের কাছে হেরে গেছে।

অপরদিকে শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে লিওনাইন চেস ক্লাবকে পরাজিত করে জয়ের ধারা বজায় রেখেছে।

গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী দাবা দল তাদের প্রথম খেলায় ৩.৫-০.৫ পয়েন্টে প্রিতম-প্রিজম চেস ক্লাব, নারায়ণগঞ্জকে পরাজিত করে শুভ সূচনা করেছে।

সোমবার (০৭ ডিসেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ারের অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডে খেলায় বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, জাতীয় চ্যাম্পিয়ন ও আন্তর্জাতিক মাস্টার মোঃ মিনহাজ উদ্দিন ও গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান যথাক্রমে প্রিতম-প্রিজম চেসের শাহনাজ মোহাম্মদ ফারুক, মোকাদ্দেসুর রহমান খান ও অনতা চৌধুরীকে পরাজিত করেন। প্রিতম-প্রিজমের মোহাম্মদ ইব্রাহীম হোসেন নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদের সাথে ড্র করেন। শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের ভারতীয় গ্র্যান্ড মাস্টার দিব্যেন্দু বড়ুয়া, ভারতীয় আন্তর্জাতিক মাস্টার দিপ্তায়ন ঘোষ ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ যথাক্রমে লিওনাইনের শামসুল কবীর চৌধুরী, মোঃ মঞ্জুর আলম ও কুতুবউদ্দিনকে পরাজিত করেন।

এদিকে, লিওনাইনের ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক শেখ রাসেল মেমোরিয়ালের গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদের সাথে ড্র করেন। সুলতানা কামাল পাঠাগারের মাসুদুর রহমান বারী ও দেওয়ান মোঃ রিয়াদ যথাক্রমে গোল্ডেন স্পোর্টিংয়ের ভারতীয় খেলোয়াড় প্রান্তিক রায় ও ফিদে মাস্টার দেবরাজ চ্যাটার্জীকে পরাজিত করেন।

সুলতানা কামাল পাঠাগারের সুজন গোল্ডেনের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিলের সাথে ড্র করেন। গোল্ডেনের ভারতীয় খেলোয়াড় শ্রীজিৎ পল সুলতানা কামাল পাঠাগারের মোঃ শফিকুল ইসলামকে পরাজিত করেন। তিতাস ক্লাব দাবা দল ২-২ পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের সাথে ড্র করে। বাংলাদেশ নৌবাহিনী জুনিয়র দাবা দলের এ রাউন্ডে খেলা ছিল না।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ০৭ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।