ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

খেলা

সুয়ারেজ-আগুয়েরোর পর বর্ষসেরা সানচেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
সুয়ারেজ-আগুয়েরোর পর বর্ষসেরা সানচেজ ছবি : সংগৃহীত

ঢাকা: কোপা আমেরিকার ৪৪তম আসরে চিলিকে প্রথমবারের মতো শিরোপা পাইয়ে দেওয়া অ্যালেক্সিজ সানচেজ ‘ফুটবল সাপোর্টাস ফেডারেশন’ এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। চলতি মৌসুমে দারুণ খেলতে থাকা সানচেজ এ পুরস্কার জেতায় টানা তৃতীয়বার সাউথ আমেরিকার ফুটবলারের মাঝেই বর্ষসেরার পুরস্কারটি হাতে উঠে।



এর আগে ২০১৩ সালে প্রথমবারের মতো ‘ফুটবল সাপোর্টাস ফেডারেশন’ এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ। পরের বছর সেটি দখল করেন আর্জেন্টাইন ফুটবলের তারকা সার্জিও আগুয়েরো।

২৬ বছর বয়সী আসেনালের সেরা তারকা সানচেজ ‘ফুটবল সাপোর্টাস ফেডারেশন’ এর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হতে পেছনে ফেলেছেন লিচেস্টার সিটির বিস্ময়কর ফুটবলার জ্যামি ভার্ডিকে। এছাড়া এ তালিকায় ছিলেন আগুয়েরো, ডেভিড ডি গিয়া, হ্যারিকেন এবং জোন স্টোনস।

আর্সেন ওয়েঙ্গারের অধীনে চলতি মৌসুমে সানচেজ গোল করেছেন ২০টি। পুরস্কার জেতায় দারুণ খুশি চিলিয়ান এ তারকা জানান, ‘ফুটবল সাপোর্টাস ফেডারেশন’ এর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাওয়ায় আমি গর্বিত। ব্যক্তিগতভাবে এ পুরস্কার জেতায় মনে হচ্ছে ২০১৫ সালটি আমার জন্য ক্লাবের ও দেশের হয়ে দারুণ কেটেছে। যদিও শেষ ম্যাচ খেলতে গিয়ে আমি বছরের শেষ দিকে ইনজুরিতে পড়েছি, আশা করছি খুব দ্রুত মাঠে ফিরবো। চেষ্টা করবো সতীর্থদের সাথে আরেকটি দারুণ বছর কাটানোর।

শিষ্যের এমন সাফল্যে খুশি আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার জানান, সানচেজ সত্যিই দারুণ একটি বছর কাটিয়েছে। সে ক্লাবের হয়ে আমাদের এফএ কাপ পাইয়ে দিয়েছে। দেশের জার্সি গায়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে। তার দারুণসব স্কিলে আমি মুগ্ধ। সানচেজ ইংলিশ লিগে যেভাবে নিজেকে উজার করে দেয়, আমি আশা করবো ক্লাবের জন্য সে ভালো কিছু আমাদের এনে দেবে।

সানচেজ চিলির হয়ে ৯১ ম্যাচ খেলে গোল করেছেন ৩১টি। ক্লাব ক্যারিয়ারে ৪৫৪ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ১২৭ বার। আর্সেনালের হয়ে দুই মৌসুমে ৭২ ম্যাচ খেলে তার গোলের সংখ্যা ৩৪টি।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ০৮ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।