ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

খেলা

গুলিতে প্রাণ হারালেন হন্ডুরাসের ফুটবলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
গুলিতে প্রাণ হারালেন হন্ডুরাসের ফুটবলার ছবি: সংগৃহীত

ঢাকা: অলিম্পিয়ার হয়ে খেলা হন্ডুরাসের উঠতি তারকা ডিফেন্সিভ মিডফিল্ডার আরনল্ড পেরালতাকে গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির একটি শপিং মলের কার পার্কিংয়ে দুস্কৃতিকারীদের গুলিতে নিহত হন ২৬ বছরের পেরালতা।



গুলি করে হত্যা করার সময় পেরালতার স্ত্রী ভানেসা অলিভা সঙ্গে ছিলেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়, পেরালতা ও তার স্ত্রী সেই শপিং মল থেকে তাদের নবজাতকের জন্য কিছু জামা কিনে বাসার পথে ফিরছিলেন। একাধিক গুলি করা হয় পেরালতাকে, যার একটি গুলি তার মাথায় বিদ্ধ হলে সঙ্গে সঙ্গেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। কে বা কারা আর কি কারণে তাকে গুলি করেছে তা এখনও নিশ্চিত করে জানাতে পারেনি দেশটি পুলিশ।

পেরালতার মৃত্যুতে শোক প্রকাশ করে হন্ডুরাস ফুটবল ফেডারেশনের ডিরেক্টর ওসমান মাদ্রিদ বলেন, ‘পেরালতার মৃত্যু আমাদের মর্মাহত করেছে। এভাবে তার মৃত্যু জাতীয় ক্রীড়াক্ষেত্রের জন্য বড় লজ্জার। ’

হন্ডুরাসের ক্লাব দেপোরতিভো ভিদার হয়ে ১১৪ ম্যাচ খেলেছেন পেরালতা। ২০১৩ সালে স্কটল্যান্ডের ক্লাব রেঞ্জার্সের হয়ে নাম লেখানো এ মিডফিল্ডার দুই মৌসুম খেলেছেন। চলতি মৌসুমে অলিম্পিয়ায় নাম লেখানো পেরালতা জাতীয় দলের হয়ে ২০১১ সালে অভিষিক্ত হন। এরপর দেশের জার্সি গায়ে খেলেছেন ২৬টি ম্যাচ।

২০১২ লন্ডন অলিম্পিকের হয়ে খেললেও চোটের জন্য শেষ মুহূর্তে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে খেলা হয়নি পেরালতার। পরের সপ্তাহেই কিউবার বিপক্ষে দেশের হয়ে ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা ছিল তার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।