ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

খেলা

বিজয় দিবস গলফ টুর্নামেন্টের উদ্বোধন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
বিজয় দিবস গলফ টুর্নামেন্টের উদ্বোধন ছবি: সংগৃহীত

ঢাকা: টাঙ্গাইল জেলার ঘাটাইল সেনানিবাসের গলফ কোর্সে দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শুক্রবার (১১ ডিসেম্বর) শুরু হয়েছে ‘ওয়ালটন বিজয় দিবস গলফ টুর্নামেন্ট-২০১৫’।

শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের চেয়ারম্যান জনাব এস.এম. নুরুল আলম রেজভী।

এ সময় উপস্থিত ছিলেন ঘাটাইল সেনানিবাসের জিওসি ও ঘাটাইল গলফ ক্লাবের সভাপতি মেজর জেনারেল ফিরোজ হাসান। আরো উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব:) একে.এম. মুজাহিদ উদ্দিন, ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), এডিশনাল ডিরেক্টর (হেড অব পারচেস) মোহাম্মদ রফিকুল ইসলাম, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার মামুনসহ ঘাটাইল গলফ ক্লাবের এবং ওয়ালটন গ্রুপের অন্যান্য কর্মকর্তাগণ।

এ সময় ওয়ালটন গ্রুপের চেয়ারম্যান এস.এম. নুরুল আলম রেজভী বলেন, ‘আমরা সব ধরনের খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করার পাশাপাশি গলফে পৃষ্ঠপোষকতার ক্ষেত্রে এগিয়ে আসব। গলফকে জনপ্রিয় করে তোলার চেষ্টা করব। ক্রিকেট বা ফুটবলের মতো অন্যান্য খেলা ৪০ বছর বয়সের পর খুব একটা খেলা যায় না। কিন্তু গলফ ৫০ থেকে শুরু করে ৮০ বছর কিংবা তারও বেশি বয়সে খেলা যায়। ’

বাংলাদেশে অ্যাডভেঞ্চার স্পোর্টসের সম্ভাবনার বিষয়টি উল্লেখ করে তিনি আরও বলেন, ‘বাংলাদেশে স্কাই ডাইভিং, হট এয়ার বেলুন, প্যারা গ্লাইডিংসহ অ্যাডভেঞ্চারাস স্পোর্টসের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। ওয়ালটন গ্রুপ ফুটবল, ক্রিকেট, গলফসহ অন্যান্য খেলাধুলার মতো অ্যাডভেঞ্চারাস স্পোর্টসে পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসবে। ’

তিনি যোগ করে বলেন, ‘আগে প্রত্যেক স্কুলে মাঠ থাকত। এখন অনেক স্কুলে মাঠ নেই। মাঠ না থাকায় ছাত্র-ছাত্রীরা খেলাধুলা করার সুযোগ পায় না, খেলাধুলায় আসক্ত হতে পারে না। তাই তারা অনেক সময় মাদকাসক্ত হয়ে পড়ে। খেলাধুলার মাধ্যমে ছাত্র-ছাত্রী ও তরুণ প্রজন্মকে মাদকাসক্তি থেকে দূরে রাখা যায়। ’

এবারের ‘ওপেন ওয়ালটন বিজয় দিবস গলফ টুর্নামেন্টে’ দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধিক গলফার অংশ নিয়েছেন। ১৮ ও ৯ হোলে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এই টুর্নামেন্টে পুরুষ গলফার, মহিলা গলফার, জুনিয়র গলফার ও সাব জুনিয়র গলফাররা অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।