ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

এবার পিকের উপর চটেছেন রামোস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
এবার পিকের উপর চটেছেন রামোস ছবি: সংগৃহীত

ঢাকা: রিয়াল মাদ্রিদের কোপ দেল রে থেকে বহিষ্কারের পর স্প্যানিশ ফুটবলারদের মধ্যে শুরু হয় বাক-বিতণ্ডা। সর্বশেষ এ তালিকায় যোগ দিলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস।

তবে জেরার্ড পিকের মন্তব্যে দেশের ভাবমূর্তিতে আঘাত হানায় এমন ক্ষোভ রামোসের।

নিষিদ্ধ ফুটবলার দেনিশ চেরিশেভকে খেলানোয় কোপা দেল রে থেকে বহিষ্কার হয় রিয়াল। পরে নিজের টুইটার অ্যাকাউন্টে বিদ্রুপ কার্টুন দেখিয়ে হাস্যরস করেন বার্সেলোনা ডিফেন্ডার পিকে। এমন কাণ্ডের পর জাতীয় দলের সতীর্থ ও রিয়াল ডিফেন্ডার আলভারো আরবেলোয়া সমালোচনায় ধুঁয়ে দেন পিকেকে।

আরবেলোয়া জানান, আমার বন্ধু পিকে রিয়ালকে প্রভাবিত করতে চাইছে। তবে বার্সা এখনও রিয়ালের সমকক্ষ হতে পারেনি।

আরবেলোয়ার মন্তব্যের পর আরও বাজে মনোভাব পোষণ করেন পিকে। তিনি বলেন, ‘আমি শুনেছি আরবেলোয়া আমাকে বন্ধু ডেকেছে। তবে আমি তাকে বন্ধু হিসেবে মানি না। ’

পিকে এমন মন্তব্য করলেন যখন ‍আরও একবার বিপর্যস্ত রিয়াল। রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে ১-০ গোলে হেরেছে গ্যালাকটিকোরা। আর সামনে ইউরো চ্যাম্পিয়নশিপে স্পেন জাতীয় দলের খেলায় আবার একত্রিত হতে হবে এই তারকাদের। তাই পিকেকে দলের ফুটবলারদের সম্মান দেওয়ার কথা জানান রামোস।

রামোস বলেন, ‘আমাদের রাউল গঞ্জালেস, কার্লোস পুয়েল ও ইকার ক্যাসিয়াসের মতো তারকাদের কাছ থেকে শিখতে হবে। অবশ্যই সবাইকে সম্মান করতে হবে। পিকে? আসলে আজ এটা বলার সময় না। তার সতীর্থদের প্রতি সম্মান রাখা উচিৎ। ’

রামোস আরও বলেন, ‘পিকের অবশ্যই রিয়ালের প্রতি সম্মান প্রদর্শন করা উচিৎ। আরবেলোয়া তার জাতীয় দলের সতীর্থ। এ ব্যাপারে আরও বেশি কিছু বলা অন্যায় হবে। ’

বার্সা স্পেনের কাতালান অঞ্চলের ক্লাব। এ অঞ্চলটি বহু বছর ধরে স্বাধীন হওয়ার চেষ্টা করছে। আর এ ব্যাপারে মতও রয়েছে পিকের। তাই স্পেনের প্রতি ঘৃণার কারণেই কি এমনটি করছেন পিকে?

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।