ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

খেলা

নিষিদ্ধ হলেন ব্রাজিল মিডফিল্ডার ফ্রেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
নিষিদ্ধ হলেন ব্রাজিল মিডফিল্ডার ফ্রেড ছবি: সংগৃহীত

ঢাকা: এক বছরের জন্য নিষিদ্ধ হলেন ব্রাজিলের তারকা মিডফিল্ডার ফ্রেড। ডোপ কেলেঙ্কারির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে নিষেধাজ্ঞা দিয়েছে সাউথ আমেরিকান ফুটবল সংস্থা ‘কনমেবল’।



গত জুনে চিলিতে অনুষ্ঠিত ৪৪তম কোপা আমেরিকায় খেলতে গিয়ে নিষিদ্ধ ড্রাগ নিয়েছিলেন ২২ বছর বয়সী ফ্রেড। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে অভিযোগ প্রমাণিত হয়। দীর্ঘ চার মাসের শুনানি শেষে কনমেবল ডিসিপ্লিনারি কমিটি এই রায় জানায়। ফ্রেডের মূত্রে হাইড্রোক্লোরোথায়জাইডের উপস্থিতি পায় অ্যান্টিডোপিং সংস্থা।

এক বিবৃতিতে ফ্রেড জানান, ‘এখনও বিশ্বাস করি আমি নির্দোষ। যথাযথ কর্তৃপক্ষের কাছে আমি নিজেকে নির্দোষ প্রমাণ করবো। আর এজন্য সঠিক পথেই এগুবো। ’

সাউথ আমেরিকান ফুটবল সংস্থা ফ্রেডকে এই শাস্তি দিলেও নিজের ক্লাব শাখতার দোনেস্কের হয়ে খেলতে কোনো বাধা নেই। তবে, বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, ফিফা যদি তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে তবে, ক্লাব পর্যায়েও নিষিদ্ধ হতে পারেন ফ্রেড।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ১৬ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।