ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

খেলা

গ্রুপপর্বের সেরা একাদশে নেই ‘এমএসএন’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
গ্রুপপর্বের সেরা একাদশে নেই ‘এমএসএন’ ছবি: সংগৃহীত

ঢাকা: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব শেষে বিশ্ব ফুটবল এখন অপেক্ষায় নকআউট পর্বের জমজমাট লড়াই দেখার। ৩২ দল থেকে ১৬টি দলে নেমে এসেছে ইউরোপ সেরার লড়াই।

দারুণ পারফর্ম বিবেচনায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ স্টেজের সেরা একাদশে জায়গা পেতে ব্যর্থ হয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনার আক্রমণ ভাগের তিন ত্রয়ী মেসি-সুয়ারেজ-নেইমার (এমএসএন)।

প্রায় সাত সপ্তাহ মাঠের বাইরে ছিলেন মেসি। বার্সার হয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে খেলেছেন তিনটি ম্যাচ, যেখানে তার গোল সংখ্যা তিনটি। সুয়ারেজ ৫ গোল করে গ্রুপপর্বে কাতালানদের হয়ে সর্বোচ্চ গোল করেন। নেইমার করেন দুটি গোল। মেসি-নেইমার-সুয়ারেজ মিলে যে দশ গোল করেছেন কাতালানদের হয়ে তা তাদের গ্রুপ ‘ই’তে সর্বোচ্চ ১৪ পয়েন্ট পাইয়ে গ্রুপ চ্যাম্পিয়ন করে পরের রাউন্ডে তোলে।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় মিলিয়ে ‘এমএসএন’ গোল করেছেন ৪৬টি। তারপরও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের সেরা একাদশে জায়গা হয়নি তাদের।

উয়েফার এই একাদশটি সাজানো হয়েছে ৪-৩-৩ ফরমেশনে। যেখানে আক্রমণভাগের দায়িত্ব পেয়েছেন রিয়ালের তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ব্যালন ডি’অরের চূড়ান্ত তালিকায় থাকা সিআর সেভেন খ্যাত রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরের গ্রুপপর্বে ৬ ম্যাচ খেলে গোল করেছেন ১১টি। মালমোর বিপক্ষে ৪ গোল করে রিয়ালকে পাইয়ে দিয়েছেন ৮-০ গোলের বড় ব্যবধানের জয়।

উয়েফার এই একাদশে ইংলিশ প্রিমিয়ার লিগের থেকে ঠাঁই হয়েছে চেলসির ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান, ম্যানচেস্টার সিটির রাহিম স্টারলিং। উইলিয়াম গ্রুপপর্বের ম্যাচে ৫টি গোল করেন। স্টারলিং করেন তিনটি গোল, যার মাঝে গ্রুপপর্বের শেষ ম্যাচেই মনশেনগ্লাডবাখের বিপক্ষে ছিল দু’টি গোল।

রোনালদোর সঙ্গে জুটি বাধতে আক্রমণভাগে রাখা হয়েছে পেপ গার্দিওলার বায়ার্ন মিউনিখের জার্মান তারকা থমাস মুলার আর জেনিথ সেন্ট পিটার্সবার্গের ব্রাজিলিয়ান তারকা হাল্ককে।

এই একাদশে আরও সুযোগ হয়েছে বেলজিয়ামের মিডফিল্ডার জেন্তের হয়ে খেলা ২৭ বছর বয়সী শেন কামস, জার্মান জায়ান্ট বায়ার্নের অস্ট্রিয়ান ফুলব্যাক ডেভিড আলাবা, অ্যাতলেতিকো মাদ্রিদের দিয়েগো গডিন, প্যারিস সেইন্ট জার্মেইনের ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার থিয়াগো সিলভা, ইতালিয়ান সেন্টারব্যাক জুভেন্টাসের তারকা বারজাগলি।

গোলরক্ষক হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের সেরা একাদশে জায়গা পেয়েছেন পিএসজির জার্মান তারকা কেভিন ত্রাপ।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের সেরা একাদশ:
গোলরক্ষক: কেভিন ত্রাপ (পিএসজি)
ডিফেন্ডার: থিয়াগো সিলভা (পিএসজি), দিয়েগো গডিন (অ্যাতলেটিকো), ডেভিড আলাবা (বায়ার্ন) ও বারজাগলি (জুভেন্টাস)
মিডফিল্ডার: শেন কামস (জেন্ত), উইলিয়ান (চেলসি) ও রাহিম স্টারলিং (ম্যানচেস্টার সিটি)
ফরোয়ার্ড: থমাস মুলার (বায়ার্ন), হাল্ক (জেনিত) ও ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল)

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ১৬ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।