ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

খেলা

বিজয় দিবস প্রীতি ফুটবল ম্যাচ ড্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
বিজয় দিবস প্রীতি ফুটবল ম্যাচ ড্র ছবি: সংগৃহীত

ঢাকা: বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও অনুষ্ঠিত হয়েছে মহান বিজয় দিবস প্রীতি ফুটবল ম্যাচ। বাংলাদেশের সাবেক ফুটবলারদের নিয়ে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী এই ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) একাদশ ও সোনালি অতীত ক্লাব একাদশ।



বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে, প্রথমার্ধের ১২ মিনিটে আসলামের গোলে ১-০ তে এগিয়ে যায় বাফুফে একাদশ। তবে বাফুফের এই এগিয়ে থাকা খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। কারণ চার মিনিট পরেই সোনালি অতীতের স্টাইকার আলাফাজের গোল খেলায় ১-১ এ সমতা আনে। সমতায় ফেরার চার মিনিট পর আরেকবার আলফাজের দারুণ এক আক্রমণে (২০ মিনিটে) ২-১ ব্যবধানে এগিয়ে যায় সোনালি অতীত। তবে, বাফুফের চেয়ে এগিয়ে থেকে নিজেদের স্বস্তির সময়টুকু খুব বেশিক্ষণ উপভোগ করতে পারেননি, আলফাজরা। কী ভাবেই বা পারবেন? সমতায় ফিরতে মরিয়া আসলামরা ৩২ মিনিটে মো: জাকিরের গোলে ২-২ গোলে ম্যাচে ফেরে।
 
সমতায় ফেরার পর এগিয়ে যাবার লক্ষ্যে আক্রমণের ধার বাড়ায় দু’দলই। সেই ধারালো আক্রমণের প্রতিযোগিতায় প্রথমার্ধে এগিয়ে থাকে বাফুফে একাদশ। প্রথমার্ধ শেষের মাত্র ৩ মিনিট আগে মো: অপুর দারুণ একটি জোরালো শট গিয়ে জড়িয়ে পড়ে সোনালি অতীতের জালে আর বাফুফে’কে এগিয়ে দেয় ৩-২ গোলে।

প্রথমার্ধের খেলায় বাফুফে একাদশ এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে সোনালি অতীতের আক্রমণের সামনে তা আর সম্ভব হয়ে উঠেনি। ৬০ মিনিটে এমনই এক জোরালো আক্রমণে সোনালি অতীতের নকিব বাফুফের জালে বল জড়ালে খেলায় ৩-৩ এ সমতা আসে।

এরপর জয়ের লক্ষ্যে দু’দলই নিজেদের সেরা খেলাটি খেলেছে। কিন্তু শেষ পর্যন্ত সেই কাঙ্খিত জয়ের দেখা না পেলে ম্যাচে শেষে ৩-৩ গোলে সমতা রেখেই মাঠ ছাড়ে দুই দল।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, ১৭ ডিসেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।