ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

পেলে-জিকোদের একটাই দাবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
পেলে-জিকোদের একটাই দাবি ছবি: সংগৃহীত

ঢাকা: ব্রাজিল ফুটবলের দুই কিংবদন্তি পেলে এবং জিকো এক হয়ে মাঠে নেমেছেন। তবে, খেলার মাঠে নয়, ব্রাজিল ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট মার্কো পোলে দেল নোরের বিপক্ষে দাঁড়িয়েছেন এ দুই ফুটবল গ্রেট।



সম্প্রতি দুর্নীতির অভিযোগে মার্কো পোলেকে দোষী সাব্যস্ত করা হয়। বর্তমানে ফিফার এথিকস কমিটি এবং যুক্তরাষ্ট্র তার বিরুদ্ধে তদন্ত করছে।

পেলে ও জিকো ব্রাজিল ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট মার্কো পোলের অনিয়ম, ঘুষ কেলেঙ্কারি, দুর্নীতির অভিযোগকে আমলে এনে বিচারের মুখোমুখি করার জন্য ব্রাজিল ফুটবল কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন।

১৩০ জনের স্বাক্ষরিত এক খোলা চিঠিতে স্বাক্ষর করেন পেলে ও জিকো। সেখানে ৭৪ বছর বয়সী পোলের পদত্যাগের দাবি জানানো হয়। চিঠিতে লেখা হয়, ‘আমরা ব্রাজিল ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট মার্কো পোলে ও তার ডিরেক্টরদের পদত্যাগ দাবি করছি। আমরা চাই দ্রুত একটি নিরপেক্ষ গণতান্ত্রিক নির্বাচনের মাধ্যমে অন্যদের সে পদগুলোতে স্থলাভিষিক্ত করা হোক। ’

পেলে-জিকোদের মতো স্বাক্ষর করা অন্যদের দাবি, মার্কো পোলে এবং সহকর্মীরা যেন নির্বাচনের মাধ্যমে আবারো ব্রাজিল ফুটবলে প্রবেশ করতে না পারেন। তারা আরও দাবি করেন, ফিফার সঙ্গে সঙ্গে ব্রাজিল ফুটবল কর্তৃপক্ষও যেন তাদের বিরুদ্ধে আলাদাভাবে নিজস্ব তদন্তের উদ্যোগ নেয়।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ১৭ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।