ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

খেলা

নেইমারকে বিশ্বসেরা মানছেন ইতো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
নেইমারকে বিশ্বসেরা মানছেন ইতো ছবি: সংগৃহীত

ঢাকা: ব্যালন ডি’অরের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় থেকেই তো আগামীর বিশ্বসেরা হওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছেন। সাবেক বার্সেলোনা তারকা স্যামুয়েল ইতোর ভাবনাও সেরকমই।

তার মতে, লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর যোগ্য উত্তরসূরি নেইমার। বার্সার ব্রাজিলিয়ান সেনসেশন সন্দেহাতীতভাবেই বিশ্বসেরা খেলোয়াড় হবে বলে মনে করেন তিনি।

গত সাত বছর ধরেই ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের খেতাবটি মেসি, রোনালদোর দখলে। এবার অষ্টমবারের পালা। বয়স বিবেচনায় কয়েক বছর পরই হয়তো মেসি-রোনালদো যুগের সমাপ্তি ঘটবে! আধিপত্যের নতুন নাম হয়ে উঠবেন নেইমার। ইতোর দৃষ্টিতে, কঠোর পরিশ্রম করে নিজেকে সঠিকভাবে তৈরি করতে পারলে ভবিষ্যতে নিশ্চিতভাবেই নেইমার সেরা খেলোয়াড় হবেন।

‘ইএসপিএন ব্রাজিল’কে দেওয়া সাক্ষাৎকারে ইতো বলেন, ‘নেইমারের মধ্যে অনেক সম্ভাবনা রয়েছে। মেসি ও রোনালদোর সেরা সময় ফুরিয়ে গেলে সে নিশ্চিতভাবেই বিশ্বের এক নম্বর খেলোয়াড়ে পরিণত হবে। তবে সবকিছুই নেইমারের ওপর নির্ভর করছে। তাকে মনে রাখতে হবে, তার মধ্যে প্রতিভা আছে। তাই কঠোর পরিশ্রম করে যেতে হবে। কারণ, অন্যদের মাঝে তার মতো প্রতিভা নেই। ’

সাবেক বার্সা তারকা (২০০৪-০৯)  যোগ করেন, ‘নেইমারের বয়স প্রায় ২৪ বছর। আমি তার চেয়ে ১০ বছরের বড়। কিন্তু, সে ব্রাজিল দলের অধিনায়ক। আমি মনে করি, নেইমার যে অভিজ্ঞতা অর্জন করেছে এবং যে পরিমাণ চাপের সম্মুখীন হয়েছে তাতে করে সে ৩৫ বছর বয়সী সতীর্থকেও উপদেশ দেওয়ার যোগ্যতা রাখে। ’

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।