ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

বছর শেষে মেসিকে টপকে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
বছর শেষে মেসিকে টপকে রোনালদো ছবি : সংগৃহীত

ঢাকা: ইউরোপিয়ান লিগে অর্ধেক মৌসুম কেটে গেছে। শেষ হতে যাওয়া বছরটিতে ফুটবল বিশ্ব দেখেছে ইউরোপের ক্লাবগুলোর উত্থান-পতন।

তবে সেরা ফুটবলাররা নিজেদের জাত চিনিয়ে করেছেন অসংখ্য গোল। এ তালিকায় শীর্ষে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, লুইস সুয়ারেজের মতো তারকারা।

ইউরোপিয়ান লিগে মূলত জমজমাট আসর বলতে বুঝায় প্রিমিয়ার লিগ (ইংল্যান্ড), লা লিগা (স্পেন), বুন্দেসলিগা (জার্মান) ও সিরি আ’কে (ইতালি)। আর লিগগুলোর ২০১৫ সালে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এসব লিগে খেলা ক্লাবগুলোর ‍ফুটবলারদেরই প্রাধান্য।

লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদ নানা সমস্যায় জর্জরিত থাকলে নিজের আলোয় রং ছড়িয়েছেন দলের স্ট্রাইকার রোনালদো। ৩৭টি গোল করে এখন পর্যন্ত রয়েছেন শীর্ষ গোলদাতার তালিকায় সবার ওপরে। ৩৪টি গোল করে ঠিক পরের অবস্থানেই রয়েছেন রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার প্রাণ ভোমরা মেসি। যদিও ইনজুরির কারণে বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হয়েছে আর্জেন্টাইন অধিনায়ককে।

মেসির সঙ্গে প্রায় সমান তালে লড়েছেন তারই ক্লাব সতীর্থ সুয়ারেজ। দিন দিন নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়া উরুগুইয়ান এ স্ট্রাইকার ৩০টি গোল করে তালিকার তৃতীয়স্থানে রয়েছেন।

সেরা দশে থাকা অন্য তারকারা হলেন, বুরুশিয়া ডর্টমুন্ডের পিয়েরে-এমিরিক আয়ুবামেয়াং (২৯), নাপোলির গঞ্জালো হিগুইন (২৭), টটেনহামের হ্যারি কেন (২৭), পিএসজি’র জ্লাতান ইব্রাহিমোভিচ (২৬), বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানোডফস্কি (২৫), বার্সার নেইমার (২৫) ও অ্যাতলেটিকো মাদ্রিদের অ্যান্তোনিও গ্রিজম্যান (২৫)।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ৩১ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।