ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

খেলা

টিকা না নিলেও করোনার ওষুধ তৈরি সংস্থার মালিকানায় জোকোভিচ!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
টিকা না নিলেও করোনার ওষুধ তৈরি সংস্থার মালিকানায় জোকোভিচ!

করোনা ভাইরাসের টিকা না নেওয়ায় বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে খেলার অনুমতি পাননি নোভাক জোকোভিচ। অনেক বিতর্কের পর তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়েছে।

তবে অবাক করা তথ্য, সেই জোকোভিচই করোনার ওষুধ তৈরির সঙ্গে যুক্ত। কোভিডের ওষুধ তৈরির চেষ্টা চলছে এমন একটি সংস্থায় জোকোভিচের ৮০ শতাংশ মালিকানা রয়েছে বলেই দাবি করেছেন সেই সংস্থার সিইও।

সংবাদ সংস্থা রয়টার্সকে ডেনমার্কের ‘কোয়ান্টবায়োরেস’ নামের একটি সংস্থার সিইও ইভান লনকারেভিচ জানিয়েছেন, বিশ্বের এক নম্বর টেনিস তারকা ২০২০ সালের জুন মাসে সেই সংস্থায় বিনিয়োগ করেছিলেন । অবশ্য তার বিনিয়োগকৃত অর্থের পরিমাণ প্রকাশ করা হয়নি।

এই সংস্থার ১১ জন বিজ্ঞানী ডেনমার্ক, অস্ট্রেলিয়া ও স্লোভেনিয়াতে করোনার ওষুধ আবিষ্কারের চেষ্টা চালাচ্ছেন। ইভান জানিয়েছেন, তারা টিকা নয়, বরং কারও করোনা হলে তাকে কী ভাবে সুস্থ করা যাবে সেই ওষুধ তৈরির চেষ্টা করছেন।  

এদিকে এ বিষয়ে এখনও পর্যন্ত জোকোভিচের কোনো মন্তব্য পাওয়া যায়নি । ইতোমধ্যে দেশে ফিরে আসা নোভাকে জন্য ভবিষ্যতেও হয়তো খারাপ কিছু অপেক্ষ করছে। কেননা টিকা না নিলে তিনি ফ্রেঞ্চ ওপেনেও খেলতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa