ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

খেলা

শারীরিক প্রতিবন্ধকতা থামাতে পারেনি সুমনকে

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
শারীরিক প্রতিবন্ধকতা থামাতে পারেনি সুমনকে

ফরিদপুর: ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে চলছে প্রাইম ব্যাংক জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল। এতে ফরিদপুর জেলা স্কুল মোকাবিলা করছে ফরিদপুর মুসলিম মিশনের।

প্রতিযোগিতায় ফরিদপুর মুসলিম মিশনের পক্ষে অংশ নিচ্ছে শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট খেলোয়ার মো. সুমন। সে মুসলিম মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

এক সড়ক দুর্ঘটনায় তার বাম হাত অকেজো হয়ে যাওয়ার পর কেটে ফেললেও অদম্য মনোবলের সঙ্গে সে অংশ নিয়েছেন প্রতিটি ম্যাচে। মূলত সে ডানহাতি ব্যাটসম্যান। এ পর্যন্ত বেশ কয়েকটা ম্যাচে নিয়েছে এবং রানও করেছেন। এক সংক্ষিপ্ত আলোচনায় সে জানায়, ক্রিকেটে বাংলাদেশ জন্য কিছু করার ইচ্ছা রয়েছে আমার।

এদিকে এই প্রতিযোগিতায় প্রথমবারের মতো কোনো প্রতিবন্ধী ক্রিকেটার অংশ নেওয়ায় অনেকের দৃষ্টি ছিল প্রতিবন্ধী সুমনের দিকে।

প্রাইম ব্যাংক জাতীয় ক্রিকেটে প্রত্যেকটা দলে একাধিক খেলোয়াড় অংশ নিলেও প্রতিবন্ধী ক্রিকেটার হিসেবে মাঠে নামার ঘটনা ফরিদপুরে এই প্রথম। এজন্য স্কুলের স্যারদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সে জানায়, স্যারদের সহযোগিতা না থাকলে এতো বড় টুর্নামেন্টে অংশ নিতে পারতাম না। ক্রিকেটের পাশাপাশি ফুটবল খেলায় অংশ নিয়েও প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এই আসরে অনেকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছি।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।