ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

খেলা

পুনরায় জমি পেলেন নারী ফুটবলার আঁখি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুন ৪, ২০২২
পুনরায় জমি পেলেন নারী ফুটবলার আঁখি

সিরাজগঞ্জ: প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পুনরায় জমি বরাদ্দ পেয়েছেন জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় এবং সাফ চ্যাম্পিয়নশীপ অনুর্ধ্ব-১৫ গোল্ডেন বুট জয়ী আঁখি খাতুন।  

শনিবার (৪ জুন) দুপুরে সিরাজগঞ্জ অফিসার্স ক্লাব মিলনায়তনে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার আঁখির পরিবারের কাছে তাঁর জন্মভূমি শাহজাদপুরের আট শতক জমির দলিল হস্তান্তর করেন।

 

তিন বছর আগেও আঁখিকে জমি বরাদ্দ দেওয়া হয়েছিল। সেই জমির মালিকানা নিয়ে সমস্যা থাকায় এবার নতুন করে জমি বরাদ্দ দেওয়া হলো।  

জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন, শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, শাহজাদপুর সহকারী কমিশনার ভূমি লিয়াকত শিকদার ও শাহজাদপুর ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুনাম।  

এর আগে গত ২১ মে শাজহাদপুর থেকে সাব রেজিস্ট্রার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) গিয়ে জাতীয় নারী ফুটবল দলের ডিফেন্ডার আঁখি খাতুনের কাছ থেকে জমি বরাদ্দের কাগজপত্রে স্বাক্ষর করান।  

প্রসঙ্গত, ফুটবলে তার অবদান এবং তার পরিবারের কথা বিবেচনা করে তিন বছর আগে সিরাজগঞ্জে আঁখিকে প্রধানমন্ত্রীর নিদের্শনায় জমি দেওয়া হয়েছিল। কিন্তু সেই জমি নিয়ে বিভিন্ন সমস্যা দেখা দেয়। তার জমি অন্যরা দখল করে নেয়। আঁখি বিষয়টি বাফুফে সভাপতিকে জানায়। বাফুফে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়। তারই ধারাবাহিকতায় আজ আঁখির পরিবারের কাছে এই জমির দলিল হস্তান্তর করা হলো।  

জেলা প্রশাসক ডা. ফারুক আহাম্মদ বলেন, আঁখিকে নতুন করে ৮ শতক জমি বরাদ্দ দেওয়া হয়েছে। তবে জায়গাটি জলাশয়ের মধ্যে রয়েছে। শিগগিরই সেটি ভরাট করে আঁখির পরিবারের জন্য ব্যবহার উপযোগী করে দেওয়া হবে।  


বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ০৪, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।