ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কারে মনোনয়ন আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ৬, ২০২২
শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কারে মনোনয়ন আহ্বান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, স্বাধীনতা উত্তর বাংলাদেশে আধুনিক ও আন্তর্জাতিক মানের ক্রীড়া প্রবর্তনের রূপকার শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর জন্মবার্ষিকী আগামী ৫ আগস্ট। এই উপলক্ষে প্রতি বছরের মতো চলতি বছরও ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার’ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ।

গত বছর ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার প্রদান করেছিলেন। এবারও একই তারিখে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।

ইতোমধ্যে পুরস্কারের জন্য মনোনয়ন আহ্বান করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। এক বিজ্ঞপ্তিতে জাতীয় ক্রীড়া পরিষদ জানিয়েছে, যারা এই পুরস্কার পেতে চান, তাদের আবেদন করতে হবে ১৪ জুনের মধ্যে। আবেদন করতে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রণীত নির্ধারিত ফরম পূরণ করে সফট ও হার্ডকপিসহ এই ঠিকানায় ([email protected]) প্রেরণ করতে বলা হয়েছে।

কারা আবেদন করতে পারবেন সেই তালিকাও দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। পূর্বে প্রণীত নীতিমালা অনুযায়ী যোগ্য এমন ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, উদীয়মান ক্রীড়াবিদ, ক্রীড়া অ্যাসোসিয়েশন, ফেডারেশন, ক্রীড়া সংস্থা, ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া পৃষ্ঠপোষক এই পুরস্কারের জন্য আবেদন করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুন ৬, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।