ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

বিশ্বকাপ ব্যর্থতা: ভারতীয় দলে আসছে পরিবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
বিশ্বকাপ ব্যর্থতা: ভারতীয় দলে আসছে পরিবর্তন

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর একদম ভালো যায়নি ভারতের। গত আসরের সেমিফাইনালিস্টরা এবার চিটকে যায় সুপার টুয়েলভেই।

বিশ্বকাপ থেকে তাদের এমন বিদায়ে এবার দলে আসছে নানা পরিবর্তন।  

আগামী ৪ ডিসেম্বর কলকাতায় বসছে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা। বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে সভায় থাকবে ভারতীয় দলের চিটকে যাওয়ার কারণসহ গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয়ের সিদ্ধান্ত। যেখানে মোট ২৪ দফা আলোচনা হবে। এ সভায় বিরাট কোহলির অধিনাকত্বের ব্যাপারেও আসবে সিদ্ধান্ত।

নির্বাচক কমিটিতে আসছে বড় ধরনের পরিবর্তন। ভারতীয় বোর্ডে নির্বাচক কমিটি থেকে মেয়াদ শেষ হওয়ার আগে বিদায় নেওয়ার নজির আছে অনেক আগে। মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়ক রাখা উচিত কি না, তা নিয়ে তৎকালীন বোর্ড সচিব এন শ্রীনিবাসনের সঙ্গে হওয়ায় পদত্যাগ করেন অমরনাথ। এরপর রাজিন্দার সিং হংসকে খরাপ পারফরম্যান্সের জন্য সরে যেতে হয়। রজার বিনিকে সরতে হয় নিজ ছেলে স্টুয়ার্ট বিনিকে নিয়ে স্বার্থ হাসিল করার অভিযোগে। তবে বিশ্বকাপে বাজে পারফরম্যান্স দেখালেও থেকে যেতে পারে বর্তমান চেতন শর্মার নেতৃত্বে থাকা নির্বাচক কমিটি।

রবি শাস্ত্রীকে সরিয়ে বর্তমানে ভারতের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন রাহুল দ্রাবিড়। তার কোচ হওয়ায় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টরের পদ ফাঁকা রয়েছে। এই পদে অবশ্য ভিভিএস লক্ষ্মণকে নিয়াগ দেওয়ার জোর গুঞ্জন উঠেছে। তবে সভাতেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।  

সভায় আরও দুইটি গুরুত্বপূর্ন সিদ্ধান্ত আসতে পারে। গভর্নিং কাউন্সিলে যে দুইজন থাকবেন তাদের বাছাই করা হতে পারে। এবং বিসিসিআই সভাপতি হিসাবে সৌরভ এবং সচিব হিসাবে জয় শাহ আইসিসির সভায় ভারতের প্রতিনিধিত্ব করবেন, এটি বহাল থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa