ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তারার ফুল

যে ১০ তারকা উড়োজাহাজও চালাতে পারেন

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
যে ১০ তারকা উড়োজাহাজও চালাতে পারেন টম ক্রুজ. অ্যাঞ্জেলিনা জোলি, শহিদ কাপুর ও গুল পানাগ

তারকাদের মধ্যে এমন অনেকে আছেন যাদের বহু গুণের কথা অনেকেই জানে না। বিশেষ করে তারা কেউ উড়োজাহাজ বা হেলিকপ্টার চালাতে দেখলে বিশ্বাস হতে চাইবে না অনেকের! কারণ উড়তে পারাই প্রত্যেক মানুষের ইচ্ছে।

বলিউড ও হলিউডের এমন কয়েকজন তারকা আছেন, যারা সত্যিই উড়োজাহাজ বা হেলিকপ্টার চালাতে পারেন। তেমন ১০ তারকার তালিকা দেওয়া হলো এখানে।

টম ক্রুজটম ক্রুজ
হলিউড সুপারস্টার টম ক্রুজের সবচেয়ে পছন্দের উড়োজাহাজ হলো পি-৫১ মাসটাং। তিনি গালফস্টিম আইভি’রও মালিক। ১৯৯৪ সালে পাইলটের সার্টিফিকেট পান ‘মিশন ইমপসিবল’ তারকা। প্রায়ই তাকে হেলিকপ্টার চালাতে দেখা যায়। এতেই প্রমাণিত ‘ইমপসিবল’ বলে কোনো শব্দ নেই তার অভিধানে।

অ্যাঞ্জেলিনা জোলিঅ্যাঞ্জেলিনা জোলি
উড়োজাহাজ চালানোর প্রতি অ্যাঞ্জেলিনা জোলির যে আলাদা মোহ আছে তা কারও অজানা নয়। এমনকি এই কাজকে নিজের সেরা অনুভূতি উল্লেখ করেছিলেন তিনি। ‘মেলফিসেন্ট’ ছবির এই তারকাকে বহুবার সাইরাস এসআর২২ চালাতে দেখা গেছে।

মর্গ্যান ফ্রিম্যানমর্গ্যান ফ্রিম্যান
উড়োজাহাজের মেকানিক থাকলেও এই বাহন চালানোর প্রতি বেশ ঝোঁক ছিলো মর্গ্যান ফ্রিম্যানের। ৬৫ বছর বয়সে উড়োজাহাজ চালানো শেখেন তিনি। সেসনা ৪১৪ ও সিটেশন ৫০১-এর মালিক মার্কিন এই অভিনেতা।

অমিতাভ বচ্চনঅমিতাভ বচ্চন
যদি ভেবে থাকেন কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন শুধু অভিনয়েই দক্ষ, তাহলে পুরোপুরি ভুল হবে। ৭৫ বছর বয়সী এই তারকা ভারতীয় বিমান বাহিনীর সঙ্গে যোগ দিতে চেয়েছিলেন। এক সাক্ষাৎকারে ‘সিলসিলা’র তারকা বলেন, ‘যদি কখনও কোনও জরুরি অবস্থা হয় এবং আপনি বিমানে থাকেন, তাহলে আমি ওই বিমান সমতলে স্থির করতে সক্ষম হবো। ’

শহিদ কাপুরশহিদ কাপুর
অভিনয় ও নাচের দক্ষতার গুণে দর্শকদের মন কাড়েন শহিদ কাপুর। কাজের ক্ষেত্রে কখনও আপস করেন না বলিউডের এই অভিনেতা। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘মৌসুম’ ছবিতে উড়োজাহাজ চালাতে দেখা গেছে তাকে। কিন্তু সেজন্য কোনও ডামি ব্যবহার করেননি তিনি। কারণ দক্ষ পাইলটের কাছ থেকে উড়োজাহাজ চালানো শিখেছেন এই ‘পদ্মাবত’ তারকা। শহিদ বলিউডের একমাত্র অভিনেতা যিনি বাস্তবে এফ-১৬ ফাইটার প্লেন চালিয়েছেন।

সুশান্ত সিং রাজপুত

ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির জীবন অবলম্বনে নির্মিত ‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তে অভিনয় করে প্রশংসিত হয়েছেন সুশান্ত সিং রাজপুত। বর্তমানে ‘চান্দা মামা দূর কে’ ছবির জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি। এর অংশ হিসেবে উড়োজাহাজ চালানো শিখতে হয়েছে বলিউডের এই অভিনেতাকে।

বিবেক ওবেরয়বিবেক ওবেরয়
‘কৃষ থ্রি’ ছবির শুটিংয়ের সময় উড়োজাহাজ চালানো শিখেছেন বিবেক ওবেরয়। পরে আকাশপথের বাহনটি চালানোর জন্য একটি লাইসেন্স বানিয়ে নেন বলিউডের এই অভিনেতা।

গুল পানাগগুল পানাগ
বলিউডের অভিনেত্রী পরিচয়ের বাইরে গুল পানাগ একজন সফল পাইলট। ছোটবেলা থেকেই পাইলট হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। তার সেই স্বপ্ন যে বাস্তব রূপ পেয়েছে তা সবারই জানা।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ