ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

মারে-ফারাহ পেলেন ‘নাইটহুড’ উপাধি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
মারে-ফারাহ পেলেন ‘নাইটহুড’ উপাধি মারে-ফারাহ পেলেন ‘নাইটহুড’ উপাধি/ছবি: সংগৃহীত

ব্রিটেন সরকার কর্তৃক ‘নাইটহুড’ উপাধি পেলেন ব্রিটিশ টেনিস চ্যাম্পিয়ন অ্যান্ডি মারে। এছাড়া, একই সম্মাননা পেয়েছেন অ্যাথলেট মোহাম্মদ ফারাহ।

বিরল এই সম্মান পাওয়ার পর বেশ আপ্লুত মারে জানান, ‘আমি খুবই ভাগ্যবান যে এমন একটি সম্মাননা পেয়েছি। অবশ্যই এটা দেশের সবথেকে বড় পুরস্কার, সর্বোচ্চ সম্মাননা।

কিন্তু, এই সম্মান পাওয়ার জন্য আমি খুবই অল্প বয়সী। আমি যখনই কোনো ম্যাচ জিতি বা কোনো শিরোপা হাতে নেই, তখন মনে হতে থাকে এর থেকে বেশি কিছু পাওয়ার নেই। কিন্তু, এই সম্মান আমার জীবনকে আরও উঁচুতে নিয়ে যাবে। ’

গত বছর ফেব্রুয়ারিতে মারের জীবনে কন্যা সন্তান আসে। জুনে দ্বিতীয়বারের মতো ওয়েম্বলডন চ্যাম্পিয়ন হন। আগস্টে রিও অলিম্পিকেও পুরুষদের সিঙ্গলসে সোনা জিতেছেন। নভেম্বরে নোভাক জোকোভিচকে টপকে বিশ্বের এক নম্বর টেনিস তারকা হন। ডিসেম্বরে রেকর্ড তৃতীয়বারের মতো বর্ষসেরা বিবিসি স্পোর্টস ব্যক্তিত্ব নির্বাচিত হন। সবশেষ ব্রিটেন সরকার কর্তৃক ‘নাইটহুড’ সম্মান পেলেন। এছাড়া, ইউএস ওপেন জিতেছেন মারে।

অন্যদিকে, মোহাম্মদ ফারাহ টানা দুটি অলিম্পিকে গ্রেট ব্রিটেনের হয়ে ৫ হাজার ও ১০ হাজার মিটারে সোনা জিতেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ০১ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ