ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

টেনিস

বিশ্বসেরা কেরবারের প্রথম রাউন্ডেই বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, মে ২৯, ২০১৭
বিশ্বসেরা কেরবারের প্রথম রাউন্ডেই বিদায় ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডেই অঘটনের শিকার ওয়ার্ল্ড নাম্বার ওয়ান অ্যাঞ্জেলিক কেরবার/ছবি: সংগৃহীত

এ মৌসুমে অ্যাঞ্জেলিক কেরবারের দুর্দশা চলছেই! সবশেষ ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডেই অঘটনের শিকার হয়েছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। টেনিসের উন্মুক্ত যুগে এ প্রথম কোনো শীর্ষ বাছাই নারী খেলোয়াড় রোঁলা গারোতে (ফ্রেঞ্চ ওপেনের ভেন্যু) প্রথম রাউন্ডে বাদ পড়লেন।

এ নিয়ে ফ্রেঞ্চ ওপেনে টানা দু’বছর প্রথম রাউন্ডে বিদায়ের লজ্জায় ডোবেন ২৯ বছর বয়সী কেরবার। রাশিয়ান একাতেরিনা মাকারোভার কাছে সরাসরি সেট ৬-২, ৬-২ গেমে বিধ্বস্ত হন জার্মান আইকন।

বিশ্বসেরার আসনটিতে বেশ অস্বস্তিতে ভুগছেন কেরবার। গত এপ্রিলে সেরেনা উইলিয়ামসের কাছে নাম্বার ওয়ান পজিশন হারান। কিছুদিন বাদে গর্ভাবস্থার কারণে টেনিস থেকে বিরতি নেন মার্কিন সেনসেশন। এরই সুবাদে আবারো র‌্যাংকিংয়ের চূড়ায় বসেন কেরবার।

কিন্তু, পারফরম্যান্সে ধারাবাহিক ব্যর্থতা কেরবারের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ক্লে-কোর্টে (লাল মাটির কোর্ট) রীতিমতো ধুঁকছেন তিনি। বছরের দ্বিতীয় মযার্দাপূর্ণ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে ফ্রেঞ্চ ওপেনে তার এমন অসহায় আত্মসমর্পণই এর বড় প্রমাণ। এ নিয়ে টানা তিন ম্যাচে হারলেন, মাদ্রিদ ওপেনের শেষ ষোলোতে খেলা ক্লে কোট সিজনে তার সেরা অর্জন।

ক্লে কোর্টে যে এখনো মানিয়ে নিতে পারেননি সেটিই ম্যাচ শেষে স্বীকার করেছেন কেরবার, ‘ক্লে কোর্টে আমি খুব বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি না। বিশেষ করে আমার মুভমেন্ট কারণ আমি খুব ভালো স্লাইড দিতে পারি না। সাধারণত ভালো মুভ করতে পারি কিন্তু ক্লে কোর্টে এটা কিছুটা ভিন্ন এবং আমার জন্য কঠিন। দিনশেষে এটা ভালো দিক যে আমার ক্লে কোর্ট সিজনটা শেষ হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ২৯ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ