ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

টেনিস

কোয়ার্টারে ম্যানচেস্টার কনসার্টে অনুপ্রাণিত মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, জুন ৬, ২০১৭
কোয়ার্টারে ম্যানচেস্টার কনসার্টে অনুপ্রাণিত মারে ছবি: সংগৃহীত

ম্যাচের আগের রাতে ‘ওয়ান লাভ ম্যানচেস্টার কনসার্ট’ শুনে সময় কাটান ব্রিটিশ টেনিস আইকন অ্যান্ডি মারে। সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্তদের সম্মানে আয়োজিত কনসার্টে অনুপ্রাণিত মারে নিশ্চিত করেছেন ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনাল।

চতুর্থ রাউন্ডে (শেষ ষোলো) রাশিয়ান তরুণ কারেন কাচানোভকে সরাসরি সেট ৬-৩, ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে কোর্ট ছাড়েন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান মারে। ক্যারিয়ারের অধরা ফ্রেঞ্চ ওপেন জয় থেকে আর তিনটি জয় দূরে গতবারের ফাইনালিস্ট।

সেমি নিশ্চিতের ম্যাচে মারের প্রতিপক্ষ জাপানিজ তারকা কেই নিশিকোরি।

ম্যাচ শেষে দর্শকদের সামনে জয়ের চেয়ে আরও গুরুতর বিষয়ে কথা বলেন মারে, ‘আমি নিশ্চিত ক্ষতিগ্রস্তদের সবার জন্য চিন্তা ও প্রার্থনা শেয়ার করতে সবাই আমার সঙ্গে যোগ দেবেন। ’

দু’সপ্তাহ আগে যুক্তরাজ্যের ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে আত্মঘাতী হামলায় ২২ জন প্রাণ হারান। পরে এর দায় স্বীকার করে নেয় আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

...ম্যানচেস্টার কনসার্ট নিয়ে মারে বলেন, ‘এটা অসাধারণ ছিল। অনেক মানুষ কঠিন সময়ের মধ্যে ভালো সময় কাটানোর চেষ্টা করেছে। সব জায়গায় সমস্যা রয়েছে। প্যারিসেও এই ইস্যু বিদ্যমান। আশা করি আমরা কিছু সমাধান বের করতে পারবো। ’

শান্তিপূর্ণ বিশ্বের জন্য ক্রীড়া ক্ষুদ্র জগৎ হতে পারে আশাবাদ ব্যক্ত করেন মারে, ‘আমি মনে করি ক্রীড়া বিশেষ করে টেনিস বিভিন্ন জায়গা থেকে মানুষকে একত্রিত করে। আমরা একে অপরের সঙ্গে লকার রুম শেয়ার করি, পরস্পরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করি, অামরা বিশ্বব্যাপী ভ্রুমণ করি। ’

প্রসঙ্গত, ম্যানচেস্টার হামলার রেশ কাটতে না কাটতে স্থানীয় সময় শনিবার (৩ জুন) রাতে লন্ডন ব্রিজ ও পার্শ্ববর্তী বোরো মার্কেটে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। লন্ডন হামলার দায়ও স্বীকার করেছে আইএস।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ৬ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ