ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

টেনিস

ফ্রেঞ্চ ওপেন জিতে অস্তাপেঙ্কোর ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, জুন ১১, ২০১৭
ফ্রেঞ্চ ওপেন জিতে অস্তাপেঙ্কোর ইতিহাস ফ্রেঞ্চ ওপেন জিতে অস্তাপেঙ্কোর ইতিহাস-ছবি:সংগৃহীত

ফ্রেঞ্চ ওপেনেরে শিরোপা জিতে ইতিহাস গড়লেন লাটভিয়ার জেলেনা অস্তাপেঙ্কো। তিন সেটে তৃতীয় বাছাই রোমানিয়ার সিমোনা হালেপকে ৪-৬, ৬-৪, ৬-৩ হারিয়ে রোঁলা গ্যাঁরোতে সুজান লেংলেন ট্রফি ঘরে তুললেন তিনি।

১১৫ বছরের ইতিহাসে এই প্রথম কোনও অবাছাই খেলোয়াড় ফরাসি ওপেন জিতলেন। লাটভিয়ার প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে এই নজির গড়লেন ২০ বছরের টেনিস সুন্দরী।

শনিবারের মেগা ফাইনালে ফেভারিট হিসাবেই কোর্টে নেমেছিলেন হালেপ। কিন্তু, ক্যারিয়ারের প্রথম গ্রান্ডস্ল্যাম জিততে এ দিন শুরু থেকেই বদ্ধপরিকর ছিলেন এই লাটভিয়ান সুন্দরী। ম্যাচের প্রথম সেটে সিমোনা-ঝড়ে দাঁড়াতে না পারলেও দ্বিতীয় সেট থেকেই ঘুড়ে দাঁড়ায় অস্তাপেঙ্কো।  

প্রথম সেটে অস্তাপেঙ্কোর বিপক্ষে খেলার ফল ছিল ৪-৬। কিন্তু পরের সেটেই ফিরে আসে এই লাটভিয়ান। টানা দু’সেটে ৬-৪, ৬-৩ জিতে নেন তিনি।

রোঁলা গ্যাঁরোতে ইতিহাস সৃষ্টি করার পর অস্তাপেঙ্কো বলেন, ‘এখনও বিশ্বাস করতে পারছি না যে আমি জিতেছি! আমার বয়স মাত্র ২০ বছর। ফ্রেঞ্চ ওপেন জেতাটা স্বপ্ন ছিল। আমি যে কতটা খুশি তা বলে বোঝাতে পারবো না। ’

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, ১১ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ