ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

টেনিস

নাদালের ভূয়সী প্রশংসায় ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, জুন ২০, ২০১৭
নাদালের ভূয়সী প্রশংসায় ফেদেরার ছবি: সংগৃহীত

উইম্বলডন চ্যাম্পিয়নশিপের জন্য নিজেকে ফিট রাখতে ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ান। প্রতিযোগিতার বাইরে থেকে রাফায়েল নাদালের রেকর্ড দশম শিরোপা জয় উপভোগ করেন রজার ফেদেরার। স্প্যানিশ আইকনের ভূয়সী প্রশংসাই করেছেন সুইস কিংবদন্তি।

এ মৌসুমে তিনবারের দেখায় প্রতিবারই ফেদেরারের কাছে হেরে যান নাদাল। অস্ট্রেলিয়ান ওপেন (ফাইনাল), ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স (চতুর্থ) ও মিয়ামি ওপেন (ফাইনাল)।

ক্লে-কোর্টে (লাল মাটির কোট) ফেদেরারের অনুপস্থিতির পূর্ণ সুবিধাই কাজে লাগিয়েছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। প্রথম খেলোয়াড় হিসেবে একটি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে ১০টি শিরোপার কীর্তি গড়েন।

এক সাক্ষাৎকারে প্রতিদ্বন্দ্বীর ফর্ম নিয়ে প্রশ্নের জবাবে ফেদেরারের ভাষ্য, ‘সেরা খেলোয়াড়রা ফাইনাল খেলেছে এবং রাফা (নাদাল) আবারও ক্লে-কোর্টে সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছে। সে টেনিস ইতিহাসের সেরাদের একজন। আমি খুবই অভিভূত যে কীভাবে একজন একটি টুর্নামেন্টে ক্যারিয়ারের শুরু থেকে আধিপত্য করছে। এটা সত্যিই অসাধারণ, আমি তার জন্য খুবই খুশি। ’

ক্লে-কোর্ট সিজন এড়িয়ে ঘাসের কোর্টে চূড়ান্ত সাফল্যে চোখ রাখছেন ৩৫ বছর বয়সী ফেদেরার। কিন্তু, উইম্বলডনের (৩ জুলাই শুরু) আগে কোর্টে ফিরে অঘটনের শিকার হয়েছেন ১৮ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। স্টুটগার্ট ওপেনে প্রথম ম্যাচেই হারের লজ্জায় ডোবেন। চলমান গ্যারি ওয়েবার ওপেনে (হালে ওপেন) ফেদেরারের সামনে স্বরূপে ফেরার চ্যালেঞ্জ। যেখানে তিনি আটবারের চ্যাম্পিয়ন।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ২০ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ