ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

টেনিস

ফেদেরারের জয়ে মারের স্বস্তি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
ফেদেরারের জয়ে মারের স্বস্তি! ছবি: সংগৃহীত

বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট উইম্বলডন চ্যাম্পিয়নশিপ শুরু হতে আর মাত্র ১০ দিন বাকি। সেমিফাইনালের আগে দেখা হবে না অ্যান্ডি মারে ও রজার ফেদেরারের। গ্যারি ওয়েবার ওপেনের (হালে ওপেন) দ্বিতীয় রাউন্ডে ফেদেরারের জয়ে এমন সমীকরণ দাঁড়িয়েছে।

গত সপ্তাহে স্টুটগার্ট ওপেনে নিজের প্রথম ম্যাচে হারের দুঃস্বপ্ন ভুলে উইম্বলডনের জন্য সেরা প্রস্তুতিতে চোখ রাখছেন ফেদেরার। কিছুটা উদ্বেগও রয়েছে।

প্রথম রাউন্ডে দাপুটে পারফরম্যান্সের পর কোয়ার্টার নির্ধারণী ম্যাচে জার্মানির মিসখা জারেভের বিপক্ষে কষ্টার্জিত জয়ই পেয়েছেন সুইস আইকন।

টাইব্রেকারে নিষ্পত্তি হয় প্রথম সেট। ৭-৬ (৭-৪) গেমের ফলাফলে লিড নেন ফেদেরার। দ্বিতীয় সেটেও দু’জনের প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করেন দর্শকরা। ৬-৪ গেমে জিতে ভক্তদের স্বস্তি এনে দেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। সেমি নিশ্চিতের ম্যাচে জারেভের স্বদেশী ফ্লোরিয়ান মায়ারের মুখোমুখি হবেন ১৮ বারের গ্র্যান্ড স্লাম জয়ী।

এ জয়ে চতুর্থ শীর্ষ বাছাই খেলোয়াড় হিসেবে উইম্বলডনে পা রাখবেন ফেদেরার। টুর্নামেন্টের ড্রয়ে সেমির আগে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মারের দেখা পাবেন না। শিরোপা জিতলে ‍তৃতীয় শীর্ষ বাছাইয়ে উঠে আসবেন।

ঘরের মাটিতে শিরোপা ধরে রাখার মিশনে বড় এক ধাক্কাই খেয়েছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান মারে। উইম্বলডনের প্রস্তুতি ইভেন্ট অ্যাগন চ্যাম্পিয়নশিপের (কুইন্স ক্লাব চ্যাম্পিয়নশিপ) প্রথম রাউন্ডেই অঘটনের শিকার হন ব্রিটিশ সেনসেশন। যেখানে তিনি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ছিলেন।

প্রসঙ্গত, বছরের প্রথম গ্র্যান্ড স্লাম আসর অস্ট্রেলিয়ান ওপেন জয় দিয়ে ২০১৭ মৌসুম শুরু করেন ৩৫ বছর বয়সী ফেদেরার। ফর্মের তুঙ্গে থেকে নিজেকে নতুনভাবে আবিষ্কার করেন সুইস কিংবদন্তি। হার্ড কোর্টে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স ও মিয়ামি ওপেনের শিরোপাও নিজের করে নেন। বছরের চারটি টুর্নামেন্টের মধ্যে তিনটিতেই ফেদেরারের জয়জয়কার। ‍

নিজেকে ফিট রাখতে ক্লে-কোর্ট (লাল মাটির কোর্ট) সিজন থেকে দূরে থাকেন। কিন্তু উইম্বলডন সামনে রেখে স্টুটগার্ট ওপেনে ফেরাটা নিশ্চয়ই ভুলে থাকতে চাইবেন। সেই ধাক্কা সামলে এখন হালে ওপেনের শিরোপায় চোখ রাখছেন রজার ফেদেরার।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ২৩ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ