ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

টেনিস

তারকাদের সেরা মেনেই উইম্বলডন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
তারকাদের সেরা মেনেই উইম্বলডন তারকাদের সেরা মেনেই উইম্বলডন-ছবি:সংগৃহীত

উইম্বলডনে নামার আগে রজার ফেদেরারের ইচ্ছেটা পূর্ণ হয়ে গেল। টেনিস কিংবদন্তি চেয়েছিলেন, উইম্বলডনের প্রথম আটের মধ্যে যেন তিনি থাকতে পারেন। বুধবার বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের ড্র প্রকাশিত হওয়ার পরে দেখা গেল, বাছাই তালিকায় ফেদেরার আছেন তিন নম্বরে। শীর্ষ বাছাই হয়েছেন ব্রিটেনের অ্যান্ডি মারে।

গত সপ্তাহের কুইন্স টুর্নামেন্টে প্রথম রাউন্ডেই হেরে গিয়েছিলেন মারে। তার পর থেকে চোট-আঘাতের সমস্যা ভোগাচ্ছে তাকে।

মঙ্গলবার একটি প্রদর্শনী ম্যাচ থেকে নিজেকে যে জন্য সরিয়েও নিয়েছিলেন তিনি। তার টেনিস জীবনে এই প্রথম উইম্বলডনে শীর্ষ বাছাই হলেন মারে। বাছাই তালিকায় প্রথম চারে থাকা বাকিরা হলেন যথাক্রমে নোভাক জকোভিচ, ফেদেরার এবং রাফায়েল নাদাল।  

২০১৪ সালের উইম্বলডনের পরে এই প্রথম টেনিসের ‘ফ্যাব ফোর’ বাছাই তালিকায় এক থেকে চার নম্বরে থাকল।  মেয়েদের বাছাই তালিকায় এক নম্বরে আছেন অ্যাঞ্জেলিক কের্বের। দু’নম্বরে ফরাসি ওপেন ফাইনালিস্ট সিমোনা হ্যালেপ। প্রথম চারের বাকি দু’জন হলেন চেক প্রজাতন্ত্রনের ক্যারোলিনা প্লিসকোভা এবং ইউক্রেনের এলিনা শ্বিতোলিনা। এ বারের টুর্নামেন্টে নেই সেরেনা উইলিয়ামস ও মারিয়া শারাপোভা।

উইম্বলডন শুরুর আগে শীর্ষ বাছাই মারে সমস্যার মধ্যে থাকলে কী হবে, বাকিরা কিন্তু ভাল মতোই প্রস্তুতি শুরু করে দিয়েছেন। হালে চ্যাম্পিয়ন হয়েছেন ফেডেরার। নাদাল নেমে পড়েছেন ট্রেনিংয়ে। আর জকোভিচ ইস্টবোর্নে খেলতে নেমে বুধবার স্ট্রেট সেটে (৬-৪, ৬-৩) হারালেন কানাডার ভ্যাসেক পসপিসিলকে। ২০১০ সাল থেকে জোকারের রুটিন ছিল, ফরাসি ওপেন এবং উইম্বলডনের মধ্যেকার সময়টা বিশ্রাম নেওয়া। কিন্তু এ বার সেই রুটিন ভাঙলেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ২৯ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ