ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

টেনিস

জয়ে শুরু মারের, নাদালের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৭ ঘণ্টা, জুলাই ৪, ২০১৭
জয়ে শুরু মারের, নাদালের রেকর্ড জয়ের শুরু মারের, নাদালের রেকর্ড-ছবি:সংগৃহীত

ঐতিহ্যবাহি উইম্বলডন টেনিসের পুরুষ ক্যাটাগরিতে প্রথম দিনই মাতিয়ে দিলেন দুই চ্যাম্পিয়ন খেলোয়াড় অ্যান্ডি মারে ও রাফায়েল নাদাল। ভিন্ন ম্যাচে দুর্দান্ত জয়ে বছরের তৃতীয় গ্র্যান্ডস্ল্যামের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন তারা।

এদিন অবশ্য আশঙ্কা ছিল কোমরের চোট হয়তো ব্রিটিশ তারকা মারেকে পুরোপুরি ছন্দে আসতে দেবে না। কিন্তু বিশ্বের এক নম্বর এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন উইম্বলডনে সরাসরি সেটে প্রথম রাউন্ডের বাধা টপকে সেই আশঙ্কা উড়িয়ে দেন।

তিনি আলেকজান্ডার বুবলিককে ৬-১, ৬-৪, ৬-২ হারান।

অন্য ম্যাচে দাপটে অভিযান শুরু করেন স্প্যানিশ সেনসেশন নাদালও। প্রথম রাউন্ডে জন মিলম্যানের বিপক্ষে সরাসরি সেটে জয় দিয়ে শুরু করেন। যা তার ক্যারিয়ারের আবার রেকর্ড ৮৫০তম জয়। খুব একটা অবশ্য পরিশ্রম করতেই হয়নি ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়নেকে দ্বিতীয় রাউন্ডে উঠতে। যেটা স্প্যানিশ মহাতারকার উইম্বলডনে ৫০তম জয়ও। পাশাপাশি রোলঁ গ্যারোজ থেকে টানা ২০টা সেট জিতলেন তিনি। নাদাল জিতলেন ৬-১, ৬-৩, ৬-২ সেটে।

উইম্বলডনে জয়ের দিক থেকে দেখলে নাদালের ক্যারিয়ারে এটা সহজতম। মাত্র ছ’টা গেম হারিয়েছেন তিনি এই ম্যাচে। সবচেয়ে বড় কথা দু’বছর পরে ঘাসের কোর্টে নেমে দু’ঘণ্টার মধ্যেই নাদাল জয় নিশ্চিত করে নেন। ম্যাচের পরে নাদাল বলেন, ‘কেমন খেলেছি আজ জানি না। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমি পরের রাউন্ডে উঠলাম। যেটা ইতিবাচক একটা অনুভূতি। আরও খুশি আমার ফোরহ্যান্ডটা যে রকম চাইছিলাম সে রকম আজ মারতে পেরেছি। যে ভাবে মৌসুম শুরু করেছি তার পরে উইম্বলডনে ফিরে আসতে পেরে সত্যিই দারুণ লাগছে। ’

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, ০৪ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ