ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

টেনিস

কৃষ্ণাঙ্গ নারীদের হয়ে কথা বললেন সেরেনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১৭
কৃষ্ণাঙ্গ নারীদের হয়ে কথা বললেন সেরেনা ছবি:সংগৃহীত

সেরেনা উইলিয়ামস, টেনিসে নারীদের হয়ে জয় করেছেন বিশ্ব। তবে বর্ণ বৈষম্যের বিষয় নিয়ে শুরু থেকেই সোচ্চার ছিলেন তিনি। বার বার বহু জায়গায় জানিয়েছেন কীভাবে এর শিকার হতে হয়েছে তাঁকে। এবার আরও একবার কৃষ্ণাঙ্গ টেনিস খেলোয়াড়দের হয়ে কথা বললেন কিংবদন্তি এ টেনিস তারকা।

এদিন ২৩টি গ্র্যান্ডস্লামের মালিক বলেন, ‘টেনিস ক্যারিয়ারে আমি অনেক বার অসম্মানিত হয়েছি। আমার পুরুষ সতীর্থরাই সেটা করেছে।

আমার জীবনের অন্যতম কঠিন মূহূর্ত ছিল সেগুলি। ’

তবে, সেই সময় নিজের পরিবার এবং বন্ধুদের তিনি যে পাশে পেয়েছিলেন তাও এদিন জানাতে ভোলেননি। তিনি বলেন, ‘আমি ভাগ্যবান যে পরিবার এবং বন্ধুবান্ধবদের পাশে পেয়েছি। ওরাই আমায় প্রতি মূহূর্তে এগিয়ে যাওয়ার উৎসাহ দিয়েছে। এই ধরনের বৈষম্য কৃষ্ণাঙ্গ খেলোয়াড়দের খুবই কষ্ট দেয়। আমি পরিবার ও বন্ধুদের পাশে পেয়েছি বলে সাবাই যে তা পাবে এমনটা নয়। ’

সেরেনা আরও যোগ করেন, ‘গ্র্যান্ডস্ল্যাম রেকর্ড ভাঙার থেকেও কঠিন সমাজের এই বৈপরীত্য, গায়ের রঙ এবং লিঙ্গভেদের বিপক্ষে লড়াই করা। আমার মা, আমার মেয়ে, আমার মা, আমার বোন সকলের সামান পারিশ্রমিক প্রাপ্য। কৃষ্ণাঙ্গ নারীরা এই বিষয় সোচ্চার হোন। সমান অধিকারের জন্য গলা তুলুন। ’ এ বিষয় একটি টুইটও করেন সেরেনা।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ০২ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ