ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

টেনিস

ইনজুরিতে আরেকটি টুর্নামেন্ট শেষ শারাপোভার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
ইনজুরিতে আরেকটি টুর্নামেন্ট শেষ শারাপোভার ছবি: সংগৃহীত

ইনজুরি সমস্যা যেন পিছু ছাড়ছে না মারিয়া শারাপোভার। বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট ইউএস ওপেনে খেলা নিয়ে রয়েছে সংশয়। প্রস্তুতি ইভেন্ট সিনসিনাটি মাস্টার্স (১৪ আগস্ট শুরু) থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন রাশিয়ান টেনিস আইকন।

বাঁ হাতের ইনজুরিতে ভুগছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। সম্প্রতি স্ট্যানফোর্ড ক্লাসিক চলাকালীন দ্বিতীয় রাউন্ডের আগে সরে দাঁড়ান।

মিস করেন সদ্য শেষ হওয়া রজার্স কাপ। এবার সিনসিনাটিতে থাকতে হবে দর্শক ভূমিকায়। আগামী ২৮ আগস্ট ইউএস ওপেন শুরুর আগে ম্যাচ ফিটনেস ফিরে পাবেন কিনা সেটিই এখন দেখার বিষয়!

গত এপ্রিলে ১৫ মাসের ডোপিং নিষেধাজ্ঞা কাটিয়ে প্রতিযোগিতামূলক টেনিসে ফেরেন ত্রিশ বছর বয়সী শারাপোভা। দীর্ঘ সময় নির্বাসিত থাকায় র‌্যাংকিং গিয়ে ঠেকে তলানিতে। বর্তমান অবস্থান ১৪৯। ওয়াইল্ডকার্ড নিয়ে টুর্নামেন্টগুলোতে সরাসরি খেলার সুযোগ পাচ্ছেন। ইউএস ওপেনে খেলতে হলেও এটির প্রয়োজন।

ডব্লুটিএ (ওমেন্স টেনিস অ্যাসোসিয়েশন) ট্যুর ওয়েবসাইটে এক বিবৃতিতে শারাপোভা লেখেন, ‘আমি খেলার আগ্রহ নিয়ে সিনসিনাটিতে এসেছি। যাই হোক, দুর্ভাগ্যজনকভাবে বাঁ হাতের ইনজুরির কারণে ডাক্তারের পরামর্শে ইউএস ওপেনের জন্য সতর্কতায় নাম প্রত্যাহার করে নিয়েছি। আমি ওয়াইল্ড কার্ড সুযোগের জন্য টুর্নামেন্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ দিতে চায়। এখানে আগামী বছর প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মুখিয়ে থাকবো। ’

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এ নিয়ে তৃতীয়বারের মতো ইনজুরিতে ছিটকে গেছেন শারাপোভা। সিনসিনাটি ছিল ওয়াইল্ডকার্ড নিয়ে তার পঞ্চম টুর্নামেন্ট। টেনিসে প্রত্যাবর্তনের পর তার প্রথম শিরোপার অপেক্ষাটা আরেকটু দীর্ঘায়িত হলো।

থিতু হতে পারছেন না ইনজুরির কারণে। তিন মাসের ব্যবধানে তৃতীয়বার বাঁধার সম্মুখীন হলেন পাঁচবারের গ্র্যান্ড স্লাম জয়ী। গত মে মাসের মাঝামাঝি সময়ে ঊরুর ইনজুরিতে ইতালিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে অবসর নিয়েছিলেন।

প্রসঙ্গত, গত বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন ড্রাগ টেস্টে সদ্য নিষিদ্ধ মেলডোনিয়াম ড্রাগ পজিটিভ প্রমাণিত হওয়ায় দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন শারাপোভা। পরে অক্টোবরে আপিলের রায়ে তা ১৫ মাসে নামিয়ে আনা হয়। ডব্লুটিএ ট্যুরে যোগ দেওয়ার পর মিশ্র ফলাফল পাচ্ছেন। ইনজুরি সমস্যাটাই তাকে বেশ ভোগাচ্ছে।

প্রত্যাবর্তনের স্টুটগার্ট ওপেনে সেমিফাইনালে উঠলেও মাদ্রিদ ওপেনে ‘শত্রু’ ইউজেনি বুচার্ডের কাছে দ্বিতীয় রাউন্ডে হারের লজ্জায় ডোবেন।  নিষেধাজ্ঞা কাটিয়ে শারাপোভার ফেরা নিয়ে যারা সমালোচনামুখর ছিলেন তাদের একজন এ কানাডিয়ান তরুণী। রাশিয়ান সেনসেশনকে ‘প্রতারক’ অাখ্যা দিয়ে আলোচনায় আসেন ২৩ বছর বয়সী বুচার্ড।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ