ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

টেনিস

পয়া কালো পোশাকে ইউএস ওপেনে শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
পয়া কালো পোশাকে ইউএস ওপেনে শারাপোভা পয়া কালো পোশাকে ইউএস ওপেনে শারাপোভা-ছবি:সংগৃহীত

নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও গ্র্যান্ড স্ল্যামে ফিরতে চলেছেন মারিয়া শারাপোভা আর কোর্টে নামার আগেই টেনিস সার্কিটে সাড়া ফেলে দিয়েছেন টেনিস সুন্দরী। সেটা অবশ্য তার কোর্টের ফর্ম নিয়ে নয়। যুক্তরাষ্ট্র ওপেনের জন্য তৈরি তার নতুন পোশাক নিয়ে।

কালো লেসের পোশাকের ওপর সরোভস্কির ক্রিস্টাল। এই ‘অল ব্ল্যাক’ পোশাকে শারাপোভা নামবেন রাতের ম্যাচগুলোয়।

বিশ্ব বিখ্যাত এক ফ্যাশন ম্যাগাজিনের দাবি, এ রকম ক্রিস্টাল খচিত পোশাক এর আগে কোনো ক্রীড়াবিদকে পড়তে দেখা যায়নি।

কিন্তু কালো রং কেন-এমন প্রশ্ন শুনে শারাপোভা জানিয়েছেন, ‘কালো আমার এক নম্বর পছন্দ। রং নিয়ে কোনো আলোচনাই হয়নি। ঠিক করাই ছিল, রাতের ম্যাচে কালো পোশাক পরেই নামব। ’ 

আর বিশেষ এই রংটা শারাপোভার পয়া বলেই হয়তো তার এমন আয়োজন। ২০০৬ সালে যুক্তরাষ্ট্র ওপেনে কালো রংয়ের পোশাকে খেলে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। সেই সময় শারাপোভার পোশাক নিয়ে যথেষ্ট সাড়া পড়েছিল।  

এবারের পোশাক নিয়ে শারাপোভা বলেন, ‘আমি চেয়েছিলাম, ২০০৬ সালের অনুভূতিটাকে ফিরে পেতে। এমন একটা পোশাক চেয়েছিলাম, যেখানে আমার অড্রে হেপবার্নের (বৃটিশ ফ্যাশন তারকা) কথা মনে পড়ে যাবে। ’’

নিজের প্রস্তুতি নিয়ে অবশ্য খুশি নন সাবেক এক নম্বর নারী টেনিস খেলোয়াড়। ১৫ মাসের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরে এই প্রথম গ্র্যান্ড স্ল্যামে নামছেন তিনি। শেষবার খেলেছিলেন ২০১৬ অস্ট্রেলিয়ান ওপেনে।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে শারাপোভা এখন ১৪৮ নম্বরে নেমে এসেছেন। এ বছর সে রকম কোনো কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েননি। যুক্তরাষ্ট্র ওপেনে দশ বার খেলেছেন শারাপোভা। দু’বার সেমিফাইনালে উঠেছিলেন। একবার চ্যাম্পিয়ন হন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ২৬ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ