ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

টেনিস

রোমাঞ্চকর জয়ে সেমিতে ভেনাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৭
রোমাঞ্চকর জয়ে সেমিতে ভেনাস ছবি: সংগৃহীত

আর একটি জয় পেলেই বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের ফাইনালে উঠে যাবেন ৩৭ বছর বয়সী ভেনাস উইলিয়ামস। হোম ইভেন্ট ইউএস ওপেনের সেমিতে পা রেখেছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

পেত্রা কেভিতোভার বিপক্ষে তিন সেটের রোমাঞ্চকর পারফরম্যান্সে শেষ চার নিশ্চিত করেছেন ভেনাস। প্রথম সেটে ৬-৩ গেমে লিড নিলেও দ্বিতীয়টিতে সমান ব্যবধানে হেরে যান।

ম্যাচ নিধারণী তৃতীয় সেটের দু’জনের তুমুল প্রতিদ্বন্দ্বিতাই উপভোগ করেন দর্শকরা।

টাইব্রেকারে ৭-৬ (৭-২) গেমে জিতে শিরোপা পুনরুদ্ধারের পথে আরও এক ধাপ এগিয়ে গেছেন সাতবারের গ্র্যান্ড স্লাম জয়ী। সেমিতে প্রতিপক্ষ স্বদেশী তরুণী স্লোনি স্টিফেন্স। যিনি মারিয়া শারাপোভাকে চতুর্থ রাউন্ড থেকে বিদায় করা আনাস্তাসিজা সেভাস্তোভাকে ৬-৩, ৩-৬, ৭-৬ (৭-৪) গেমে হারিয়ে কোয়ার্টারের বাধা পার করেন।

২০১৭ মৌসুমে অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডন চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেও ট্রফি ছুঁতে পারেননি ভেনাস। এবার ঘরের মাটিতে আক্ষেপ পূরণ করতে চান মার্কিন তারকা। চোখ রাখছেন তৃতীয় ইউএস ওপেন শিরোপায়। সবশেষ ২০০১ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন। দীর্ঘ ১৬ বছরের খরা কাটাতে পারবেন তো উইলিয়ামস পরিবারের বড় কন্যা? আর মাত্র দু’টি জয় দূরে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ৬ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ