ঢাকা, মঙ্গলবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৬ জুন ২০২৩, ১৭ জিলকদ ১৪৪৪

টেনিস

অবসরের চিন্তা ১৩ বছর আগেই ছিল: ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
অবসরের চিন্তা ১৩ বছর আগেই ছিল: ফেদেরার ছবি:সংগৃহীত

টেনিস কোর্টে নিজেকে আগের মতোই চেনাচ্ছেন কিংবদন্তি রজার ফেদেরার। যদিও বয়স তার ৩৬। এ বয়সে অবসরের চিন্তাই থাকে খেলোয়াড়দের। তবে ক্যারিয়ারের এমন সময় এসেও দাপট অব্যাহত রয়েছে সুইস তারকা। একের পর এক গ্র্যান্ড স্ল্যাম জিতে যাচ্ছেন।

কিন্তু এই অবসরের ব্যাপারে ১৩ বছর আগেই ভেবেছিলেন রেকর্ড ১৯টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার!‌ এ প্রসঙ্গে তিনি বলেন, ‘২০০৪ সালে বিশ্বের এক নম্বর হওয়ার পরই মনে হয়েছিল অবসর নিয়ে ফেলি। কিন্তু তারপর মনে হল, আমার তো নতুন করে কাউকে কিছু প্রমাণ দেওয়ার নেই।

তাই খোলা মনে খেলতেই পারি। ’ 

উল্লেখ্য ২০৭ সপ্তাহ টানা এক নম্বর জায়গাটা দখল করে রেখেছিলেন ফেদেরার। পরে ২০০৭ সালে জায়গাটা ছিনিয়ে নেন টেনিসের আরেক জীবন্ত কিংবদন্তি রাফায়েল নাদাল। ২০০৯ সালে অবশ্য আবার পুরোনো জায়গা ফিরে পেয়েছিলেন তিনি।

বর্তমানে যেখানেই যান ফেদেরার মাঝে মাঝেই শুনতে হয় অবসরের প্রশ্নটা। বয়স বাড়ছে বলেই অবসরের প্রসঙ্গটা আসে।  

তার পারফরম্যান্সে বয়সের ছাপ না থাকলেও, ফেদেরার বলেন, ‘অবসর? সে তো আজ নয় কাল নিতেই হবে। আমি যে এখন ২২ বছরের নই সেটাও জানি। তবে দিনক্ষণ ঠিক করিনি। যদি শরীর দেয়, আমার পরিবার রাজি থাকে, যদি সাফল্য আসে, যদি এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটে বেড়ানোর ক্ষমতা থাকে, তা হলে খেলব আরও কিছুদিন। কিন্তু এই চারটে বিষয়ের কোনোটাও ঠিক না হলেই থেমে যাব। এটুকু বলতে পারি, এখনো তেমন পরিস্থিতি তৈরি হয়নি। ’

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ২২ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ

Alexa