ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

টেনিস

অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিতে ফেদেরার-সেরেনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিতে ফেদেরার-সেরেনা অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিতে ফেদেরার-সেরেনা-ছবি:সংগৃহীত

নতুন বছর ২০১৮ সালকে স্বাগত জানাতে আর কয়েক ঘণ্টার বাকি। আর নতুন বছরের প্রস্তুতি হিসেবে কোর্টে নেমে পড়লেন টেনিস বিশ্বের দুই কিংবদন্তি রজার ফেদেরার ও সেরেনা উইলিয়ামস।

স্বপ্নের ২০১৭ সাল শেষ করে সুইস তারকা ফেদেরার এখন তৈরি হচ্ছেন নতুন মৌসুমের জন্য। যেখানে তার গেমপ্ল্যান হতে চলেছে আরও আগ্রাসী টেনিস।

বেছে বেছে টুর্নামেন্ট খেলে নিজেকে পুরো ফিট রাখতে চান। নতুন বছরের প্রস্তুতিতে যে জন্য তিনি নেমে পড়লেন হপম্যান কাপ টেনিসে।

এদিকে ২০১৭ সালের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন জেতার পরে অন্তঃসত্ত্বা সেরেনা নিজেকে টেনিস থেকে সরিয়ে নিয়েছিলেন। মা হওয়ার পরে চার মাস কাটতে না কাটতেই আবার কোর্টে ফিরলেন। শনিবার আবু ধাবিতে একটি প্রদর্শনী ম্যাচে খেলতে দেখা গেল মার্কিন তারকাকে। যদিও ম্যাচে ইয়েলেনা ওস্তাপেঙ্কোর বিপক্ষে হেরে যান সর্বকালের অন্যতম সেরা এই নারী টেনিস খেলোয়াড়। ২-৬, ৬-৩, ৫-১০ গেমে বিশ্বের সাত নম্বর ওস্তাপেঙ্কোর কাছে হেরে যান সেরেনা।  

বছরের শুরুটা গ্র্যান্ড স্ল্যাম জয় দিয়ে করার পরে শেষটাও ম্যাচ জিতে নিলেন ফেদেরার। শনিবার পার্থে হপম্যান কাপের ম্যাচে ফেদেরার সহজেই হারিয়ে দিলেন জাপানের ইয়ুইচি সুগিতাকে। স্কোর ৬-৪, ৬-৩। পরে বেলিন্দা বেনচিচও ম্যাচ জিতে নেওয়ায় মিক্সড টিম ইভেন্টের হপম্যান কাপে সুইজারল্যান্ড সহজেই হারিয়ে দেয় জাপানকে।

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। যেখানে খেলতে মুখিয়ে আছেন ফেদেরার ও সেরেনা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ৩১ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেনিস এর সর্বশেষ