ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

শুরু হচ্ছে কর্পোরেট ব্যাডমিন্টন টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
শুরু হচ্ছে কর্পোরেট ব্যাডমিন্টন টুর্নামেন্ট ছবি: সংগৃহীত

বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানে কর্মরত খেলোয়াড়দের নিয়ে দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে আকাশ কর্পোরেট ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০১৯। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিকাল ৪ টায় তিন দিনব্যাপী টুর্নামেন্টের উদ্বোধন করবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, এমপি।

বুধবার (১৮ ডিসেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে আকাশ কর্পোরেট ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজক কমিটির চেয়ারম্যান সানোয়ার হোসেন এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানান।

টুর্নামেন্টে ৯টি কর্পোরেট প্রতিষ্ঠান থেকে মোট ৭৫ জন শাটলার অংশগ্রহণ করবেন।

এর মধ্যে পুরুষ ৬০ জন এবং নারী ২৫ জন। পুরুষ ও নারী পৃথকভাবে একক ও ডাবলের পাশাপাশি পুরুষ-নারী মিলে ডাবলসহ মোট পাঁচটি পর্বে খেলোয়াড়রা অংশগ্রহণ করবেন।

পাঁচটি পর্বে বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে থাকছে ঢাকা-ব্যাংকক-ঢাকা বিমান টিকিট, রানার আপের জন্য ঢাকা-কলকাতা-ঢাকা বিমান টিকিট। এছাড়াও বিজয়ী ও রানার আপের জন্য থাকছে টিম চ্যাম্পিয়নশিপ ও টিম রানার আপ ট্রফি।

জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার ও আকাশ কর্পোরেট টুর্নামেন্ট আয়োজক কমিটির চেয়ারম্যান সানোয়ার হোসেন বলেন, ‘প্রথমবারের মতো এরকম একটি টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ইতোমধ্যে ৯টি কর্পোরেট প্রতিষ্ঠানে কর্মরত খেলোয়াড়রা নিবন্ধন করেছেন। কর্পোরেট জগতের ব্যস্ততার মধ্যে বিনোদনের ব্যবস্থা করাসহ সখ্যতা গড়ে তুলতে এই আয়োজন। আশা করি এই আয়োজন ভালো খেলোয়াড় তৈরিতেও সাহায্য করবে। ’ 

বেক্সিমকো কমিউনিকেশন্স’র হেড অফ মার্কেটিং অ্যান্ড স্ট্রাটেজিক সেলস্ মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, ‘সুস্থ সমাজ নির্মাণে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সুস্থ কর্পোরেট পরিবেশ তৈরি ও রক্ষায় এমন প্রতিযোগিতামূলক ও সৌহার্দ্যপূর্ণ খেলা দারুণ সহায়ক। আর ব্যাডমিন্টন এমন একটি খেলা যেখানে খেলোয়াড়রা একটু সহযোগিতা পেলে দেশিয় ও আন্তর্জাতিকভাবে নিজেদের যোগ্যতা ও দক্ষতা প্রকাশ করতে পারে। বাংলাদেশে খেলাধুলা আরও এগিয়ে নিতে আমরা সব সময় পাশে থাকতে চাই। আকাশ ডিটিএইচ এমন আয়োজনের টাইটেল স্পন্সর হতে পেরে আনন্দিত ও গর্বিত। ’

বেক্সিমকো কমিউনিকেশন্স’র আকাশ ডিটিএইচ ছাড়াও টুর্নামেন্টের অন্যান্য স্পন্সর হিসেবে রয়েছে- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নগদ, প্রিয়প্রাঙ্গন, গ্রামীণফোন, হামিদ গ্রুপ, সিটি ব্যাংক এবং বিকাশ।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa