ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

অস্ট্রেলিয়ান ওপেনের মুকুট ধরে রাখলেন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
অস্ট্রেলিয়ান ওপেনের মুকুট ধরে রাখলেন জোকোভিচ ডোমিনিক থিয়েমকে হারিয়ে টানা দুবারের সঙ্গে এই টুর্নামেন্টে নিজের রেকর্ড আরও সুসংহত করলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ।

রোমাঞ্চকর লড়াই হলো, খেলা গড়ালো পাঁচ সেটে। তবে অস্ট্রেলিয়ান ওপেনের নিজের আধিপত্য বজায় রাখলেন নোভাক জোকোভিচ। ডোমিনিক থিয়েমকে হারিয়ে টানা দুবারের সঙ্গে এই টুর্নামেন্টে নিজের রেকর্ড আরও সুসংহত করলেন সার্বিয়ান তারকা।

রোববার (০২ ফেব্রুয়ারি) রড লেভার অ্যারেনায় প্রথম সেট ৬-৪ গেমে জিতে এগিয়ে যান পুরুষ এককের দ্বিতীয় শীর্ষ তারকা জোকোভিচ। তবে পরের দুই সেটে দাপট দেখিয়ে লিড নেন অস্ট্রিয়ান তারকা থিয়েম।

জিতে নেন ৬-৪ ও ৬-২ গেমে। কিন্তু শেষ দুই সেটে ৬-৩ ও ৬-৪ গেমে জিতে রেকর্ড অষ্টম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা ঘরে তোলেন জোকোভিচ।

ওপেন যুগে তো বটেই, সবমিলিয়ে এই আসরের সর্বোচ্চ শিরোপাধারী জোকোভিচ। অস্ট্রেলিয়ার রয় এমারসন ও কিংবদন্তি রজার ফেদেরার ৬টি করে শিরোপা জিতে এই আসরে দ্বিতীয় ও তৃতীয়স্থানে আছেন।

জোকোভিচ এর আগে ২০০৮, ২০১১, ২০১২, ২০১৩, ২০১৫, ২০১৬ ও ২০১৯ সালে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছিলেন।

এদিকে এনিয়ে ১৭তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপার মুকুট পরলেন জোকোভিচ। ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতে সবার ওপরে ফেদেরার। আর ১৯টি গ্র্যান্ড স্ল্যামে দ্বিতীয়স্থানে আছেন রাফায়েল নাদাল।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa