ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

টেনিস

টোকিও অলিম্পিক পেছানোর ইঙ্গিত আইওসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
টোকিও অলিম্পিক পেছানোর ইঙ্গিত আইওসির ছবি:সংগৃহীত

করোনা ভাইরাস মহামারী আকারে পুরো বিশ্বে সংক্রমিত হয়েছে। যার কারণে আতঙ্কিত বিশ্ববাসী। ক্রীড়াঙ্গনের বড় বড় ইভেন্ট গুলো বাতিল করা হিয়েছে। তবে বিশ্বের সবচেয়ে বড় যে ইভেন্ট সেই অলিম্পিকটাই এখন পর্যন্ত স্থগিত করেনি আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। কানাডা, অস্ট্রেলিয়ার মতো দেশ ইতোমধ্যে ঘোষণা দিয়েছে এবারের অলিম্পিকে তারা অংশ নেবে না। এমন অবস্থায় অলিম্পিক কমিটি ইঙ্গিত দিয়েছে এবারের টোকিও অলিম্পিক পিছিয়ে যেতে পারে।

সোমবার (মার্চ ২৩) টোকিও অলিম্পিক সংগঠক কমিটির প্রেসিডেন্ট ইয়োশিরো মোরি সাংবাদ সম্মেলনে এ বিষয় নিয়ে কথা বলেন। তিনি বলেন, ‘আমরা এখনও অলিম্পিক পিছিয়ে দেওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত গ্রহণ করিনি।

তবে অলিম্পিক যে পিছিয়ে দেওয়া হবে না, সেটাও নিশ্চিত নয়। করোনা ভাইরাসের আক্রমণে পৃথিবীর যা অবস্থা, তার পরে অলিম্পিক নির্ধারিত সময় হবেই, এটা বলার মতো বোকা আমি নই। পিছিয়ে গেলেও অলিম্পিক কোনো ভাবেই বাতিল করা হবে না। ’

অলিম্পিক যদি পিছিয়ে যায় তবে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়বে আয়োজক জাপান। এজন্যই অলিম্পিক পিছিয়ে নেবার সিদ্ধান্তের জন্য অতিরিক্ত সময় নিতে চাচ্ছে জাপান এবং আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেও এক সংসদ সম্মলনে বলেছেন, ‘এই পরিস্থিতিতে পূর্ণাঙ্গ অলিম্পিক যদি করা সম্ভব না হয়, তা হলে গেমস পিছিয়ে দেওয়ার কথা ভাবা যেতে পারে। করোনা ভাইরাস সংক্রমণের কারণে বিশ্ব এখন অলিম্পিকের জন্য প্রস্তুত নয়। ’

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa