ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

পর্যটন বিকাশে সিসিক-নেপাল যৌথভাবে কাজ করবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
পর্যটন বিকাশে সিসিক-নেপাল যৌথভাবে কাজ করবে

সিলেট: পর্যটন বিকাশে সিলেট সিটি করপোরেশনের সঙ্গে বাংলাদেশের বন্ধুরাষ্ট্র নেপাল যৌথভাবে কাজ করবে জানিয়েছেন ঢাকায় নেপালের হাইকমিশনার ডা. বনসিধর মিশ্রা।
 
বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে নগর ভবনে এক সৌজন্য সাক্ষাতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটের পর্যটন সম্ভাবনার কথা তুলে ধরেন।


 
হিমালয় কন্যা নেপালের প্রাকৃতিক সৌন্দর্য আর বাংলাদেশের প্রকৃতিকন্যা সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য কেন্দ্র করে দুই দেশের পর্যটনখাতকে আরো শক্তিশালী করা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।
 
সৌজন্য সাক্ষাতে নেপালের হাইকমিশনার ডা. বনসিধর মিশ্রা জানান, দুই সরকারের সঙ্গে আলাপ-আলোচনা করে সিলেট সিটি করপোরেশন ও নেপালের একটি সিটি করপোরেশনের মধ্যে সিস্টার সিটি করার ব্যাপারে উদ্যোগ নেবেন তিনি। পর্যটকদের সুবিধার কথা বিবেচনা করে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে নেপালের কোনো একটি বিমানবন্দরের সরাসরি ফ্লাইট চালুর ব্যপারেও তিনি কথা বলেন।
 
তিনি বলেন, এতে দুই দেশের পর্যটনসহ ব্যবসা-বাণিজ্য আরো বাড়বে। বাংলাদেশ তথা সিলেটের মেডিক্যাল কলেজগুলোর চিকিৎসাসেবা ও শিক্ষার মান বিশ্বমানের উল্লেখ করে ডা. মিশ্রা বলেন, শিক্ষার গুণগত মান ভালো বলেই নেপালের উল্লেখ্যযোগ্য সংখ্যক শিক্ষার্থী সিলেটের মেডিক্যাল কলেজগুলোতে পড়ালেখা করছে।
 
বৈঠক শেষে নেপালের হাইকমিশনার ডা. বনসিধর মিশ্রাকে শুভেচ্ছা স্মারক তুলে দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় নেপালের পক্ষ থেকে সিসিক মেয়রকে উপহারসামগ্রী দেন ডা. মিশ্রা।
 
বৈঠকে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর রেজওয়ান আহমদ, কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, কাউন্সিলর এবিএম উজ্জ্বল, কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, এস এম শওকত আমীন তৌহিদ, কাউন্সিলর (সংরক্ষিত) রোকসানা বেগম শাহনাজ, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, সচিব ফাহিমা ইয়াসমিন, নির্বাহী ম্যাজিট্রেট সুমন চন্দ্র দাস, প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান, মেয়রের সহকারী একান্ত সচিব সোহেল আহমদ, আইটি কনসালট্যান্ট সাদাত খান সায়েম ও জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ।
 
বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa