ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

খোলেনি জাতীয় চিড়িয়াখানা  

জি এম মজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
খোলেনি জাতীয় চিড়িয়াখানা  

ঢাকা: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দীর্ঘ দিন বন্ধ থাকে দেশের সব পর্যযটন ও বিনোদন কেন্দ্র। বৃহস্পতিবার থেকে সব বিনোদন ও পর্যটন কেন্দ্র খোলার কথা থাকলেও খোলেনি  মিরপুরের জাতীয় চিড়িয়াখানা।

 

জাতীয় চিড়িয়াখানার পরিচালক বাংলানিউজকে ডা. আব্দুল লতিফ জানান, সব ধরনের বিনোদন কেন্দ্র থেকে সরকারের নিষেধাজ্ঞা  তুলে নিয়েছে। বৃহস্পতিবার থেকে (১৯ আগস্ট) এটাই ছিল সরকারের ঘোষণা। জাতীয় চিড়িয়াখানা পশুপাখির স্বাস্থ্য সুরক্ষার দিক বিবেচনা করে চিড়িয়াখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিতে পারিনি আমরা।

সেক্ষেত্রে আমাদের এখানকার পরিস্থিতি ভিন্ন। কারণ পশুপাখি আছে প্রায় তিন হাজারেরও বেশি, পশু পাখির একটা বিরাট  অংশ সংবেদনশীল, যেকোনো সময় করোনায় আক্রান্ত হতে পারে। এজন্য আমরা করোনার পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। ৭-৮ দিন দেখি করোনা কোন দিকে মোড় নেয়।

তিনি বলেন, সব বিনোদন কেন্দ্র এক না, এই মুহূর্তে আমি সব ওপেন করতে পারি না। যদি কোনো কারণে করোনায় আক্রান্ত কোনো রোগী ভেতরে প্রবেশ করে, তবে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে। তার জন্য আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।

 

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa