ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

ভোলার বিনোদনকেন্দ্রগুলোয় পর্যটকদের ঢল

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
ভোলার বিনোদনকেন্দ্রগুলোয় পর্যটকদের ঢল

ভোলা: ঈদের ছুটিতে জমজমাট হয়ে উঠেছে ভোলার বিনোদন কেন্দ্রগুলো। রোববার (১০ জুলাই) ঈদের দিন বিকেল থেকেই দেখা গেছে পর্যটকদের ঢল।

 

প্রিয়জন নিয়ে একটু বিনোদনের আশায় ছুটে আসছেন পর্যটকরা। বিশেষ করে ভোলা সদরের তুলাতলী, বঙ্গবন্ধু উদ্যান, জেলা পরিষদ চত্বর, বাঘমারা ব্রিজ, ভেলুমিয়া কায়াকিং পয়েন্ট, তুলাতলী ইলিশ বারবিকিউ অ্যান্ড পার্টি সেন্টার, লালমোহনের সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক, চরফ্যাশনে জ্যাকব টাওয়ার, শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক, ফ্যাশন স্কয়ার, বেতুয়া প্রশান্তি পার্ক, কুকরী-মুকরী স্পটগুলোতে ভ্রমণপিপাসুদের ঢল নেমেছে। এছাড়া মনপুরা, হাকিমুদ্দি ও মঙ্গলসিকদার লঞ্চঘাট, ইলিশা ফেরিঘাটসহ বেশ কিছু দর্শনীয় স্থানে ভিড় লক্ষ্য করা গেছে।

পর্যটকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভোলার সবচেয়ে বড় ও আধুনিক বাগমারা ব্রিজের রয়েছে নান্দনিক সৌন্দর্য। তেঁতুলিয়ার কোলঘেষা বঙ্গবন্ধু উদ্যানে প্রকৃতির নির্মল বাতাস আর সূর্যাস্তের দৃশ্য মন কাড়ে সবার। নদীর উত্তাল ঢেউ, বাহারি বৃক্ষরাজি আর সিসি ব্লকে বসে সবুজের দ্বীপ দেখার সুযোগ রয়েছে তুলাতলী বিনোদন কেন্দ্রে। শহরে ইলিশ ফোয়ারা, শিশুদের খেলনা সামগ্রী আর অবসর সময় কাটানোর সবচেয়ে ভালো স্থান ভোলা সরকারি স্কুল মাঠ। বাহারি আলোকসজ্জায় মন মাতানো সৌন্দর্য দেখা যায় জেলা পরিষদ ও পৌর ভবন চত্বরজুড়ে। উপ-মহাদেশের সবচেয়ে উঁচু জ্যাকব টাওয়ার দেখতে ভিড় জমাচ্ছেন পর্যটকরা।

তুলাতলীতে ঘুরতে আসা তরুণী জান্নাতুল, লিজা আক্তার, রিমি ও শিরিনা বলেন, ভোলাতে অনেক দর্শনীয় স্থান রয়েছে। এসব স্থানে এলে মন জুড়িয়ে যাবে। ঈদের ছুটিতে ঘুরতে আসছেন মানুষ।  

এ প্রথমবারের মতো তুলাতলী এসে মুগ্ধ জান্নাতুল নামে গৃহবধূ। তিনি বলেন, স্বামী ও শিশুকে নিয়ে ঘুরতে অনেক ভালো লেগেছে। সবার এখানে আসা উচিত। একই চিত্র যেন তুলাতলীর ইলিশ রেস্টুরেন্টের। সেখানেও রয়েছে মানুষের ঢল।

‘কুইন আইল্যান্ড অব বাংলাদেশ’ খ্যাত দ্বীপজেলা ভোলায় রয়েছে প্রকৃতির অপার সৌন্দর্য ও দর্শনীয় স্থাপনা। দর্শনীয় এসব স্থান দেখতে ঈদের লম্বা ছুটিতে বিভিন্ন স্থান থেকে ছুটে আসছেন মানুষ। নয়নাভিরাম দৃশ্য দেখে মুগ্ধ হচ্ছেন তারা।

এদিকে পর্যটকদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিকে দেখা গেছে।

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, ঈদে পর্যটকদের নিরাপত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa