ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বাণিজ্যমেলা

স্লিপ মুডেও চলবে রিমোট কন্ট্রোল টেবিল ফ্যান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
স্লিপ মুডেও চলবে রিমোট কন্ট্রোল টেবিল ফ্যান রিমোট কন্ট্রোল টেবিল ফ্যান। দীপু মালাকার

ঢাকা: রাতে বিছানায় যাওয়ার সময় গরম ছিল, কিন্তু মধ্যরাতে শীত লাগতে শুরু হলো। এই অবস্থায় ফ্যানের পাওয়ার কমাতে গেলে ঘুমটাই নষ্ট হয়ে যায় অনেকের।

আবার অনেক সময় পাওয়ার কমাতে রেগুলেটর ঘুরাতেও ইচ্ছে করে না। কিংবা অনেক সময় কাজের বিঘ্ন ঘটে।

এমন নানা সমস্যা সমাধানে বাজারে আসছে রিমোট কন্ট্রোল টেবিল ফ্যান। যা আবার স্লিপ মুডেও চলে।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় পণ্যটি এনেছে প্রযুক্তি পণ্য প্রতিষ্ঠান লিন্যাক্স।

প্রতিষ্ঠানটির ব্র্যান্ড প্রমোটার মোহাম্মদ রায়হানুল ইসলাম বাংলানিউজকে বলেন, ফ্যানটিতে ক্রেতা-দর্শনার্থীর বেশ আগ্রহ রয়েছে। কেননা, রিমোট কন্ট্রোল ফ্যান বাজারে নেই বললেই চলে। লিন্যাক্স এটা বাজারে এনেছে। এছাড়া ফ্যানটিতে রয়েছে অনেকগুলো ফাংশনও। এরমধ্যে সবচেয়ে ভালো বিষয় হচ্ছে-এটি স্লিপ মুডেও চলছে। অর্থাৎ হালকা শীত, কিন্তু কোনো কাজ করায় ঘাম ঝরছে। তখন স্লিপ মুডে প্রয়োজন মতো সময় ঠিক করে দিলেই, সেই নির্দিষ্ট সময় পরে ফ্যানটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে।

প্রতিষ্ঠানটির স্টলে ঘুরে দেখা গেছে, অনেকেই এটির কার্যকারিতা দেখে নিতে চাচ্ছেন। কিন্তু নেবেন কিভাবে! মেলায় কেবলই প্রচারণা চলছে। এখনো বাণিজ্যিকভাবে বিপণন শুরু করেনি প্রতিষ্ঠানটি। বাণিজ্যমেলায় মার্কেট যাচাইয়ের পরই শো-রুমগুলোতে দেওয়া হবে। আকার-আয়তন সাপেক্ষে ফ্যানটির দাম ধরা হতে পারে ৩ হাজার থেকে ৬ হাজার টাকা।

রিমোট কন্ট্রোল টেবিল ফ্যানশুধু টেবিল ফ্যানই নয়, আইসক্রিম মেকার, মিনি ফ্রিজ, মেটালের ওপর উডি কালারের দরজা সম্বলিত ফ্রিজ মেলায় এনেছে লিন্যাক্স। এই পণ্যগুলোর ওপরও ক্রেতাদের ভালো চাহিদা লক্ষ্য করা গেছে। তবে, বিপণন এখনও শুরু হয়নি।
 
লিন্যাক্স বাণিজ্যমেলা উপলক্ষে সব পণ্যের ওপরেই ২৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এতে তাদের ফ্রিজ, টিভি, ডিজিটাল মাইক্রোওয়েব ওভেন, কেটলি, রুটি মেকার, ব্লেন্ডার এসব বেশি চলছে।

মোহাম্মদ রায়হানুল ইসলাম বলেন, লিন্যাক্সের ফ্রিজ কিনলেই হোম ডেলিভারি ফ্রি। এছাড়া রয়েছে ১০ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। এসি ও টিভিতে দেওয়া হচ্ছে ৩ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।

বিভিন্ন সাইজ ও সুবিধা ভেদে লিন্যাক্সের ফ্রিজ সর্বনিম্ন সাড়ে ৯ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১ লাখ ৬০ হাজার টাকা পর্যন্ত দাম ধরা হয়েছে। টিভি বিক্রি হচ্ছে ১৩ হাজার টাকা থেকে ১ লাখ ২০ টাকায়। এসি বিক্রি হচ্ছে ৪০ হাজার টাকা থেকে ৭৩ হাজার টাকায়।

এছাড়া রাইস কোকার, ফ্লাক্স, আইরন, চুলা, কিচেন হুড প্রভৃতিও বিক্রি হচ্ছে ২৫ শতাংশ ছাড়ে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
ইইউডি/পিসি

**হার্টের রোগীদের জন্য সুখবর, রান্না হবে তেল ছাড়াই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa