ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ট্রাভেলার্স নোটবুক

বসুন্ধরা সিটিতে ফেয়ার ফেস্ট

পর্যটকদের জন্য ছাড়ের হিড়িক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
পর্যটকদের জন্য ছাড়ের হিড়িক ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর বসুন্ধরা সিটিতে চলমান বছরব্যাপী ফেয়ার ফেস্টে বুধবার (১০ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে ‘পর্যটন উৎসব’। এ উৎসবে পর্যটকদের জন্য চলছে ছাড়ের হিড়িক।



বেলা ১১টায় শুরু হয় পর্যটন উৎসব। পুরো ফেস্টে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম ও পিপলস রেডিও ৯১.৬ এফএম।

উৎসবে পর্যটকদের আকৃষ্ট করার জন্য ৪০ শতাংশ ছাড় দিচ্ছে কুয়াকাটা গ্র্যান্ড হোটেল অ্যান্ড সি রিসোর্ট। আর ৫ শতাংশ ছাড় দিচ্ছে ট্যুর পরিচালনাকারী প্রতিষ্ঠান ফড়িং। এছাড়া, মেলায় চিকিৎসার প্রয়োজনীয় তথ্য দিচ্ছে ব্যাংকক হাসপাতালে।

ছাড়ের বিষয়ে কুয়াকাটা গ্র্যান্ড হোটেল অ্যান্ড সি রিসোর্টের স্টলে প্রতিষ্ঠানের সিকিউরিটি ইনচার্জ মেজর সোহেল বাংলানিউজকে বলেন, কুয়াকাটা পর্যটকদের জন্য অত্যন্ত আকর্ষণীয় স্থান। একই জায়গায় সূর্যাস্ত ও সূর্যোদয় কেবল কুয়াকাটায়ই দেখা যায়। সমুদ্র সৈকত তো রয়েছেই। দেশের অন্য জায়গার তুলনায় কুয়াকাটায় নিরাপত্তা অনেক শক্তিশালী। তাই পর্যটকদের আনাগোনাও বেড়ে গেছে সেখানে। এজন্য পর্যটকদের আকর্ষণ করতে আমাদের রিসোর্টের পক্ষ থেকে ৪০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

‘ফড়িং’র স্টলে প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক খান ওয়ালিদ বলেন, সুন্দরবন, বান্দরবান, খাগড়াছড়িসহ দেশের দর্শনীয় স্থান ভ্রমণে আমরা ৫ শতাংশ ছাড় দিচ্ছি ভ্রমণ পিয়াসুদের। এই ছাড় কেবল মেলায়ই দেওয়া হচ্ছে।

আর ব্যাংকক হাসপাতালের স্টলে থাকা প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা জানান, চিকিৎসা নেওয়ার জন্য প্রয়োজনীয় সব তথ্য দেওয়া হচ্ছে। এমনকি রোগীর জরুরি অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সের সুবিধাদির কথাও জানানো হচ্ছে এখানে।

আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ফেয়ার ফেস্টের এই পর্যটন উৎসব। উৎসব দর্শনার্থীদের জন্য চালু থাকবে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

গত ৩ ফেব্রুয়ারি ওয়েডিং ফেস্ট দিয়ে শুরু হয় বছরব্যাপী ফেয়ার ফেস্ট। ফেস্টে বিভিন্ন মেয়াদে বেশ কিছু মেলার আয়োজন চলছে। এরমধ্যে ওয়েডিং ফেস্ট, ট্যুরিজম ফেস্ট, ফুড ফেস্ট, রিয়েল এস্টেট ফেস্ট, লিজিং অ্যান্ড ফিন্যান্সিং ফেস্ট ইত্যাদি উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
ইউএম/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।