ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ট্রাভেলার্স নোটবুক

ফড়িং-এ পর্যটকদের ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
ফড়িং-এ পর্যটকদের ভিড় ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর অভিজাত শপিং মল বসুন্ধরা সিটিতে চলছে বছরব্যাপী ‘ফেয়ার ফেস্ট-২০১৬-১৭’।

বছরব্যাপী আয়োজিত ফেয়ার ফেস্টে বিভিন্ন মেয়াদে বেশ কিছু মেলার আয়োজন হবে।

যার মধ্যে অন্যতম হলো-ওয়েডিং ফেস্ট, ট্রাভেল ফেস্ট, ফুড ফেস্ট, রিয়েল স্টেট ফেস্ট, লিজিং অ্যান্ড ফিন্যান্সিং ফেস্ট ইত্যাদি।

৩ থেকে ৮ ফেব্রুয়ারির পর্যন্ত ওয়েডিং ফেস্ট দিয়ে এই মেলা শুরু হয়। ১০-১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ পর্যটন উৎসব। ১৭ থেকে ২০ ফেব্রুয়ারি চলবে শিক্ষা মেলা এবং ২৪ থেকে ৬দিনব্যাপী সবচেয়ে আকর্ষণীয় গেজেট মেলা শুরু হবে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বসুন্ধরা সিটির লেভেল-১ এ পর্যটন উৎসব শুরু হয়েছে।   ফেস্ট উপলক্ষে বিভিন্ন ট্যুরিজম প্রতিষ্ঠান দিচ্ছে নানা রকম ছাড়।

ট্যুরিজম কোম্পানি ফড়িং ভ্রমণপিপাসু পর্যটকদের জন্য দিচ্ছে ৫ শতাংশ ছাড়। তাইতো কিছুটা ছাড়ে দর্শনীয় স্থানে ঘুরতে বুকিংয়ের জন্য ফড়িং এর স্টলে ভিড় জমিয়েছে পর্যটকরা।
 
ফেস্টে অংশ নিয়েছে বেশ কয়েকটি ট্যুরিজম কোম্পানি ও হোটেল। মেলায় পর্যটকদের জন্য ফড়িংয়ের পাশাপাশি অন্যান্য প্রতিষ্ঠানও বিশেষ ছাড়ে ভ্রমণ প্যাকেজ দিচ্ছে।

রাঙামাটির সাজেক ভ্যালিতে যেতে আগ্রহীদের জন্য পর্যটন উৎসব উপলক্ষে ৫ শতাংশ ছাড়ে ফড়িং দিচ্ছে ৫ হাজার ১০০ টাকার প্যাকেজ। যা কেবল মেলায় বুকিং দিলেই মিলবে।

ফড়িং এর নির্বাহী পরিচালক খান ওয়ালিদ বাংলানিউজকে বলেন, আমরা চাই দেশের দর্শনীয় স্থানগুলো হাইলাইট করে পর্যটকদের নজর কাড়তে। আর তাই আমরা দেশের ভেতরে সাজেক ভ্যালি, সুন্দরবন, বান্দরবানের আকর্ষণীয় স্থানগুলোতে পর্যটকদের নিয়ে যাওয়ার ব্যবস্থা করছি। সম্প্রতি সাজেক ভ্যালিকে কেন্দ্র করে পর্যটকদের আকর্ষণ লক্ষ্য করার মতো। মেলায়ও আমরা সাজেকের পর্যটকদের সাড়াই বেশি পাচ্ছি।

পুরো স্টলটিই সাজানো হয়েছে ফড়িং এর নানা কার্টুনের মাধ্যমে। যা পর্যটকদের জন্য দিয়েছে বাড়তি আনন্দ। মেলাকে কেন্দ্র করে ছাড় রাখাকে স্বাগত জানাচ্ছেন পর্যটকরাও- জানালেন পরিচালক খান ওয়ালিদ।

শাম্মী ইসলাম নামে এক পর্যটক বলেন, ঘুরতে যাওয়া এমনিতেই আনন্দের বিষয়। আর তার সঙ্গে যদি থাকে ছাড়, তাহলে তো কথাই নেই। ফড়িং এ বুকিং দিলেই নাকি এখন ছাড় পাওয়া যাবে। তাই বান্দরবানের থানচি যাওয়ার জন্য বুকিং দেওয়ার কথা ভাবছি।


মেলা পরিচালনার দায়িত্বে রয়েছে বিজ্ঞাপনী সংস্থা থার্ড আই সল্যুশন। বসুন্ধরা শপিং মলের লেভেল-১ এ নির্ধারিত ১২টি স্টলে ৫১টি বিষয়ে বছরব্যাপী এ মেলা চলবে।

ফেয়ার ফেস্ট ২০১৬-১৭’-এর কমিউনিকেশন পার্টনার হিসেবে রয়েছে ফিল্ম ক্যাসল ওয়ার্ল্ডওয়াইড লিমিটেড।

এ ছাড়া মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম, পিপলস রেডিও ৯১.৬ এফএম ও স্টার সিনেপ্লেক্স।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
ইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।