ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ট্রাইব্যুনাল

এলডিপি মহাসচিব রেদোয়ানের জামিন মঞ্জুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
এলডিপি মহাসচিব রেদোয়ানের জামিন মঞ্জুর

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র-গুলিসহ গ্রেফতার হওয়া লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার (০১ জুলাই) বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল ৫০০ টাকার বন্ডে আগামী ধার্য তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করেন।  

এর আগে সকাল ৭টা ৩০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চট্টগ্রাম যাওয়ার কথা এলডিপি মহাসচিবের।

 

বিমানবন্দরে তার ল্যাগেজ স্ক্যানিং করার সময় সেখানে ১টি ম্যাগজিন ও ৭ রাউন্ড গুলি পাওয়া যায়। পরে তাকে আটক করে পুলিশ। এ ঘটনায় বিমানবন্দর থানায় করা একটি মামলায় গ্রেফতার দেখিয়ে রেদোয়ান আহমেদকে আদালতে হাজির করা হয়।  

বিমানবন্দর থানার এসআই মামলার তদন্ত কর্মকর্তা মুহাম্মদ মশিউল আলম আসামি রেদোয়ান আহমেদকে কারাগারে আটক রাখার জন্য আবেদন জানান। আর আসামির পক্ষে তার আইনজীবী আদালতে জামিন আবেদন করেন।  

এস আই মশিউল আলম তার আবেদনে বলেন, পূর্ব ঘোষণা ছাড়াই আসামি বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে ম্যাগজিন ও গুলি নিয়ে প্রবেশ করেন। এর উদ্দেশ্য কী? আসামি ধর্তব্য আপরাধের সঙ্গে জড়িত আছে কি না সে বিষয়ে তদন্ত প্রয়োজন। তাই আসামিকে কারাগারে আটক রাখার আদেশ দিতে আবেদন করছি।

তবে আসামিপক্ষের আইনজীবী আব্দুল মোতালেব জামিন আবেদনে বলেন, আসামির ম্যাগজিন ও গুলির  লাইসেন্স রয়েছে। আদালতে এ লাইসেন্সের কপিও দাখিল করা হয়। আসামি ভুলবশত এসব অস্ত্র-গুলি বিমানবন্দরে নিয়ে যান। উনার কোনো খারাপ উদ্দেশ্য ছিলো না। এছাড়া তিনি একটি দলের মহাসচিব।

উভয়পক্ষের শুনানি শেষে ৫০০ টাকায় মুচলেকায় আগামী ধার্য তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এমএআর/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ট্রাইব্যুনাল এর সর্বশেষ