ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

সৌদি আরব

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রীর সঙ্গে প্রবাসী সাংবাদিকদের মতবিনিময়

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
সাবেক শিক্ষা প্রতিমন্ত্রীর সঙ্গে প্রবাসী সাংবাদিকদের মতবিনিময় ফাইল ফটো

রিয়াদ: সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনের সঙ্গে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম (প্রসাফ) নেতাদের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ ডিসেম্বর) রাতে রিয়াদের আল মোরাববা প্যালেসে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এহসানুল হক মিলন দেশের বর্তমান পরিস্থিতি বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।



সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মিলন বলেন, প্রবাসীদের ভোটাধিকার দেওয়া দরকার।   আর এই দাবি আদায়ের জন্য প্রবাসীদেরই আন্দোলন করতে হবে।

বিমানবন্দরে প্রবাসীদের হয়রানির ব্যাপারে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, আমি বিশ্বের অনেক দেশ ভ্রমণ করেছি, সবখানেই দেখেছি স্বাগতিক দেশের নাগরিকরা নিজ দেশে প্রত্যাবর্তন করলে লাইনে দাঁড়িয়ে পাসপোর্টে সিল মারতে হয় না। কিন্তু বাংলাদেশে এর ব্যতিক্রম দেখা যায়। এজন্যই প্রবাসীরা বিমানবন্দরে দুর্ভোগের শিকার হন।

১৯৭৪ সালকে নকলের জন্ম সাল উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে ততবারই শিক্ষা ব্যবস্থা হুমকির মুখে পড়েছে। জাতিকে ধ্বংস করার জন্য আওয়ামী লীগ পরিকল্পিতভাবে অটো প্রমোশনের মতো আত্মঘাতী সিদ্ধান্ত বাস্তবায়ন করে যাচ্ছে। অটো প্রমোশন চাকরি ক্ষেত্রে প্রযোজ্য হলেও, শিক্ষা ক্ষেত্রে তা কখনোই ভালো ফলাফল বয়ে আনতে পারে না।

সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের (প্রসাফ) সভাপতি মোহাম্মদ আবুল বশির, যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আল আমীন, অর্থ সম্পাদক আলহাজ্ব আবু সাঈদ, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম হৃদয়, সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক নুরুল আনোয়ার, সমাজকল্যাণ সম্পাদক আরিফুর রহমান,  ক্রীড়া সম্পাদক জহির উদ্দিন মনির, তথ্যপ্রযুক্তি সম্পাদক আব্দুল হালিম নিহন, আবুল কালাম আজাদ লিটন এ সময় উপস্থিত ছিলেন।

আ ন ম এহসানুল হক মিলন পবিত্র ওমরা পালনের উদ্দেশ্যে গত ২৩ ডিসেম্বর সৌদি আরব যান। বর্তমানে তিনি রিয়াদে অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২১০৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ

Alexa