ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

সৌদি আরব

সৌদি পৌঁছেছেন রাষ্ট্রপতি

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫
সৌদি পৌঁছেছেন রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

রিয়াদ: সৌদি আরবের বাদশাহ আব্দুল্লাহ বিন আব্দুলআজিজ আল সৌদের মৃত্যুতে সমবেদনা জানাতে রিয়াদে পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শনিবার (২৪ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটে রিয়াদের বাদশাহ খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।



রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিমানবন্দরে রাষ্ট্রপতিকে সৌদি সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল স্বাগত জানায়। এসময় রাষ্ট্রদূতসহ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে রাষ্ট্রপতিকে রাজকীয় অতিথি ভবন ‘রয়্যাল প্যালেসে’ নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান রাষ্ট্রদূত শহীদুল ইসলাম।

শুক্রবার (২৩ জানুয়ারি) ভোর রাতে ৯০ বছর বয়সী আব্দুল্লাহ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর পর নিয়ম অনুযায়ী যুবরাজ (ক্রাউন প্রিন্স) সালমান বিন আব্দুলআজিজ বিন আব্দুল রহমান বিন ফয়সাল বিন তুর্কি বিন আব্দুল্লাহ বিন মোহাম্মদ আল সৌদ বাদশাহ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

আব্দুল্লাহর মৃত্যুতে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়। এদিন সারাদেশের সব সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ