ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

সৌদি আরব

রিয়াদে হারদি এমব্রয়ডারির যাত্রা শুরু

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
রিয়াদে হারদি এমব্রয়ডারির যাত্রা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: সৌদি আরবের রাজধানী রিয়াদের শিফা সানাইয়া এলাকায় কার্যক্রম শুরু করেছে প্রবাসী বাংলাদেশিদের প্রতিষ্ঠান হারদি এমব্রয়ডারি কারখানা।

গত শুক্রবার দুপুরে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে কারখানা উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির স্পন্সর সৌদি নাগরিক বানদার নায়েফ আল হারদি।



উদ্বোধনী অনুষ্ঠানে কারখানার ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট প্রবাসী ব্যবসায়ী আতিকুর রহমান বলেন, আমাদের এই কারখানা চালু হওয়ার পর স্বল্প সময় ও সুলভ মূল্যে সোফার কাভারসহ কাপড়ের আকর্ষণীয় ডিজাইন করতে পারবেন। আমরা এই কারখানা থেকে সম্পুর্ণ কম্পিউটারাইজড মেশিনে অত্যন্ত নিখুঁতভাবে কাজ করার নিশ্চয়তা দিয়ে থাকি।

এই কারখানায় উৎপাদিত পণ্য সৌদি আরব ছাড়াও পার্শ্ববর্তী দেশ বাহরাইন, কুয়েত, দুবাই, ওমান, কাতারসহ বিভিন্ন দেশে রপ্তানি করা সম্ভব বলেও জানান আতিকুর রহমান।

তিনি আরও বলেন, স্থানীয় আইনি জটিলতায় আমরা নিজেদের নামে ব্যবসা পরিচালনা করতে পারিনা। তাছাড়া ধীর্ঘদিন ধরে বাংলাদেশিদের ভিসা বন্ধ থাকায় পছন্দমত জনবল নিয়োগ করাও যায় নি।

উল্লেখ্য, এই এমব্রয়ডারি কারখানা ছাড়াও আতিকুর রহমান চারটি সোফা কারখানা পরিচালনা করছেন যেগুলোতে শতাধিক বাংলাদেশি জনশক্তি নিযোজিত আছে।
বাংলাদেশিদের ভিসা চালু হলে আরও বাংলাদেশি, বিশেষ করে তার নিজ এলাকার লোকজনের কর্মসংস্থানের ব্যবস্থা করবেন বলেও জানান আতিকুর রহমান।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ