ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

সৌদি আরব

রিয়াদে রাষ্ট্রদূত শহীদুল ইসলামকে বিদায় সংবর্ধনা

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫
রিয়াদে রাষ্ট্রদূত শহীদুল ইসলামকে বিদায় সংবর্ধনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলামকে বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

শুক্রবার (৩০ জানুয়ারি) রাতে রিয়াদের মনসুরিয়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনায় সভাপতিত্ব করেন রিয়াদ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জাকির হোসেন।



সংবর্ধিত অতিথি হিসাবে বিদায়ী রাষ্ট্রদূত শহীদুল ইসলাম বলেন, আমার চার বছরের সবচেয়ে বড় পাওয়া হচ্ছে দীর্ঘদিন বন্ধ থাকা সৌদি আরবের শ্রম বাজার উম্মুক্ত করার ব্যাপারে সৌদি সরকারের সিদ্ধান্ত।

তিনি আরও বলেন, কিছুদিন আগে বর্তমান ক্রাউন প্রিন্স (ভবিষ্যৎ সৌদি বাদশা) মুকরিন বিন আব্দুল আজিজের সঙ্গে আমাদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে তিনি আমাদের জানিয়েছেন সৌদি কেবিনেটে বাংলাদেশি শ্রমিক আনার ব্যাপারে যে নিষেধাজ্ঞা ছিলো সেটি প্রত্যাহার করা হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার বাকি।

রিয়াদ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক সেলিম ভুঁইয়া, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ আলী নুর, সাধারণ সম্পাদক এম আর মাহবুব, আওয়ামী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আবুল বাশার মৃধা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডাক্তার কাজী মাসুদুর রহমান, উপদেষ্টা নিয়াজ
মোহাম্মদ খান, যুবলীগ সভাপতি আব্দুল জলিল, যুবলীগ নেতা শওকত উসমান, সহ কমিউনিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের উপমিশন প্রধান মোহাম্মদ আইয়ুব, ডিফেন্স এটাশে ফারুক ইসলাম, কাউন্সিলর মোশাররফ হোসেন, আবুল হাসান, সারওয়ার আলম, খাইরুল ইসলাম, মনিরুল ইসলাম, প্রথম সচিব (লোকাল) ফারজানা মান্নান, প্রথম সচিব (লেবার) নুর মোহাম্মদ মাসুম, দ্বিতীয় সচিব (লেবার) মিজানুর রহমান, সোনালী ব্যাংকের এজিএম আব্দুল ওয়াহাবসহ দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিদায়ী রাষ্ট্রদূতকে ক্রেস্ট এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, শহীদুল ইসলাম ২০১০ সালের ডিসেম্বর মাসে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে রিয়াদ দূতাবাসে যোগদান করেন। ২০১৪ সালের ডিসেম্বর মাসে তাকে সৌদি আরব থেকে বদলি করে মালয়েশিয়ায় হাইকমিশনার হিসাবে নিয়োগ দেয় সরকার।

বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের রাজনৈতিক সচিব এবং জাতীয় পার্টির নেতা গোলাম মসীহ শহীদুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে রিয়াদের রাষ্ট্রদূত হিসাবে মসীহ’র যোগ দেয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ