ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

সৌদি আরব

সৌদি আরবেও এসএসসি পরীক্ষা শুরু হয়েছে

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
সৌদি আরবেও এসএসসি পরীক্ষা শুরু হয়েছে ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াদ: বাংলাদেশের সময়সূচি অনুযায়ী সৌদি আরবেও শুরু হয়েছে এসএসসি পরীক্ষা। হরতালের কারণে বাংলাদেশে পরীক্ষা অনুষ্ঠিত হতে ব্যাহত হওয়ায় সৌদি আরব প্রবাসী শিক্ষার্থীরাও পূর্বঘোষিত সময়ে পরীক্ষায় অংশ নিতে পারেনি।


 
শুক্রবার (৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৬টায় রিয়াদ এবং জেদ্দার দুটি কেন্দ্রে একযোগে শুরু হয় এসএসসি পরীক্ষা।
 
এ বছর রিয়াদ এবং জেদ্দার দুটি কেন্দ্র থেকে মোট ১৬৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। রিয়াদ থেকে ৮৫ এবং জেদ্দা থেকে ৮৫ জন শিক্ষার্থীর মধ্যে ৮৮ জন ছাত্র এবং ৭৭ জন ছাত্রী রয়েছে।

জেদ্দা কেন্দ্রের সচিব উপাধ্যক্ষ মোহাম্মদ হামদুর রহমান ও হল সুপার আবুল বাশার বাংলানিউজকে জানান, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সকল নিয়ম কানুন মেনে একই প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে।
 
জেদ্দা পরীক্ষা কেন্দ্র সার্বক্ষণিক তত্ত্বাবধানের জন্য দায়িত্ব পালন করছেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল (শিক্ষা ও শ্রম) মো. রেজা ই রাব্বি।
 
প্রথম দিনের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলর মো. মোকাম্মেল হোসেন। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সৌদি আরব এর সর্বশেষ